আত্রাইয়ে তীব্র গরমে পথচারীদের মাঝে ক্যাপ বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরন।

 

এমরান মাহমুদ প্রত্যয়,আত্রাই(নওগাঁ)থেকে ।চলছে বৈশাখ মাস সারাদেশে প্রচন্ড তাপদহ ও তীব্র গরম। বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে রোদ ও গরমের তীব্রতা। প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির হচ্ছে না সাধারণ মানুষ। ঠিক সেই সময়ে নওগাঁর আত্রাইয়ে অসহায়

ভ্যান চালক ও পথচারীদের মাঝে অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন “ছায়াপথ” এর উদ্যোগে,মাথার ক্যাপ(টুপি) বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০এপ্রিল) দুপুর ১২ টায় আত্রাই উপজেলার তিনমাথা মোড়ে প্রায় ১০০ জন শ্রমিক ও পথচারীদের মাঝে মাথার ক্যাপ(টুপি)বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনকরেন,নওগাঁ-৬(আত্রাই রাণীনগর)আসনের সংসদ সদস্য এ্যাড.ওমর ফারুক সুমন।

এসময় সেখানে ছায়াপথ সংগঠনের সমন্বয়ক, আমানউল্লাহ ফারুক বাচ্চু আত্রাই মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মো.মোয়াজ্জেম হোসেন মিঠু,সাংবাদিক মুজাহিদ খান,এমরান মাহমুদ প্রত্যয়,রবিউল ইসলাম চঞ্চলসহ অনেকে উপস্থিত ছিলেন।

অটো ভ্যান চালক সাইফুল ইসলাম বলেন, প্রচন্ড তাপ ও তীব্র গরম এর কারণে ঘর থেকে মানুষ বিনা প্রয়োজনে বাহির হচ্ছে না। পেট তো আর এসব বুঝে না। তাই ভ্যান গাড়ি নিয়ে রাস্তায় বের হয়েছি। সকাল থেকে তেমন যাত্রী ও নেই। তিনমাথা মোড়ে বসে আছি এমন সময় হঠাৎ আমার হাতে পানির বোতল ও খাবর স্যালাইন তুলে দেন। আমি খুব খুশি। আমি তাদের জন্য মন থেকে দোয়া করি আল্লাহ যেন তাদের ভালো করেন।

আরেক জন ভ্যান চালক শাহাদাত হোসেন বলেন,প্রচন্ড রোদ ও তীব্র গরমে তারা পানি ও খাবার স্যালাইন বিতরণ করছেন। আমি তাদের উদ্যোগকে সাদুবাদ জানাই।

আত্রাই মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মো. মোয়াজ্জেম হোসেন মিঠু বলেন, তীব্র গরম ও প্রচন্ড তাপদহে পুড়ছে সারাদেশ। এসময় সবচেয়ে কষ্টে থাকে ভ্যান, ইজিবাইক চালক ও খেটে খাওয়া সাধারণ মানুষ। তাই আমরা আমাদের ছায়াপথ সংগঠনের উদ্যোগে আজ মঙ্গলবার উপজেলার তিন রাস্তার মোড়ে ১০০ জন শ্রমিক ও পথচারীদের মাঝে মাথার ক্যাপ(টুপি) বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করেছি। আমি সমাজের বিত্তবান ও সকল রাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতি আহবান জানাই তারাও যেন শ্রমিকদের পাশে দাঁড়ায়।
এমরান মাহমুদ প্রত্যয়
আত্রাই নওগাঁ

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.