রাজপথে সমাধান চায় হেফাজত ইসলাম

২৫

মুনতাসির জনি:হেফাজত ফয়সালা করতে চায় রাজপথে
ওলামা-মাশায়েখ সম্মেলনে মূল লক্ষ্য হলো কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং পূর্বঘোষিত ১৩ দফা দাবির বাস্তবায়ন। এ ছাড়া সমসাময়িক বিভিন্ন ইস্যুতেও সম্মেলনে আলোচনা-পর্যালোচনা করা হবে। দাবি পূরণের জন্য সম্মেলন থেকে সরকারকে সময়সীমা বেঁধে দেওয়া হতে পারে। ওই সময়ের মধ্যে দাবি মানা না হলে পরে আরও কর্মসূচি দেওয়া হতে পারে।

হেফাজত নেতারা জানান, আগামীকাল বুধবার সকাল ৯টা থেকে ওলামা-মাশায়েখ সম্মেলন শুরু হওয়ার কথা রয়েছে। সংগঠনের আমির শাহ মুহিবুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের অন্য নেতারা বক্তব্য দেবেন। সম্মেলনে সারা দেশ থেকে আলেম-ওলামারা অংশ নেবেন। ঢাকা মহানগর ও আশপাশের জেলাগুলো থেকে সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করার চেষ্টা চলছে। ওলামা-মাশায়েখ এর দলটি।

মনে করছেন, বিএনপিসহ বিরোধী দলগুলোর আন্দোলন শক্তিশালী করতে ভোটের আগে ঢাকায় শোডাউন করছে হেফাজত। সরকারকে চাপে ফেলতে ২০১৩ সালের মতো পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করতে পারে তারা।

আবার কারও কারও মতে, সরকারের সঙ্গে হেফাজতে ইসলামের সমঝোতা হয়েছে। এই সম্মেলনের পেছনেও সরকারের ইঙ্গিত থাকতে পারে। বিএনপির শেষ সময়ের আন্দোলনকে ভিন্ন খাতে নিতেই হেফাজতকে সামনে আনা হচ্ছে।

তবে হেফাজতে ইসলামের নেতাদের দাবি, এই সম্মেলনের সঙ্গে কোনো রাজনৈতিক দলের সম্পর্ক নেই। নিজেদের দাবি আদায়ের লক্ষ্য নিয়েই সমবেত হচ্ছেন তারা। এই সম্মেলন থেকে ২০১৩ সালের মতো কোনো পরিস্থিতি তৈরি করার চিন্তা নেই তাদের।

ধর্ম অবমাননার জন্য মৃত্যুদণ্ডের আইন করাসহ ১৩ দফা বাস্তবায়নের দাবিতে ২০১৩ সালের ৫ ও ৬ মে রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে মহাসমাবেশ করেছিল হেফাজতে ইসলাম। দাবি আদায়ে ৬ মে রাতে হাজার হাজার নেতাকর্মী মতিঝিলে অবস্থান নিলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের সেখান থেকে হটিয়ে দেয়। সে সময় অনেক হতাহতের ঘটনা ঘটে বলে হেফাজত দাবি করে আসছে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.