‘বাড়িভাড়া লাগবে না, ঘনিষ্ঠ হতে চাই’

১৩

বিনোদন ডেক্সঃ
নায়িকার পেশায় থাকলে কি হরহামেশাই কুপ্রস্তাব আসে? ‘মিটু’ আন্দোলন চলাকালীন এ রকম বহু ঘটনা প্রকাশ্যে এসেছে। এর সঙ্গে নাম জড়িয়েছে ইন্ডাস্ট্রির নামকরা তারকাদেরও। সম্প্রতি এ প্রসঙ্গে মুখ খুললেন তেজস্বিনী পণ্ডিত। এক সাক্ষাৎকারে নিজের জীবনের তিক্ত অভিজ্ঞতা নিয়ে সরব হন অভিনেত্রী। তেজস্বিনী মারাঠি ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় নায়িকা। শুধু বড় পর্দায় নয়, মারাঠি ধারাবাহিকেও অভিনয় করতে দেখা গেছে তাকে। ছবির পাশাপাশি ‘সমান্তর’ এবং ‘অথং’ নামের ওয়েব সিরিজেও কাজ করেন তিনি।

২০০৪ সালে ‘আগা বাই আররেছা’ নামের একটি কমেডি ড্রামা ঘরানার মারাঠি ছবিতে প্রথম অভিনয়ের সুযোগ পোন তেজস্বিনী। ২০০৪ সালের পর বিভিন্ন ছবিতে কাজ করলেও তেজস্বিনীর ক্যারিয়ারের পারদ ওঠানামা করছিল। ২০০৯ সাল নাগাদ তিনি ফিল্মজগতে ‘স্ট্রাগল’ করন। থাকতেন পুণের একটি ভাড়াবাড়িতে। বাড়িওয়ালাকে মাসিক ভাড়া দিতে গিয়েছিলেন তেজস্বিনী। কিন্তু নায়িকাকে দেখার পর কুপ্রস্তাব দেন তার বাড়িওয়ালা। তেজস্বিনীর কাছে বাড়ি ভাড়া চান না। বরং তার সঙ্গে শারীরিকভাবে ঘনিষ্ঠ হওয়ার ইচ্ছা প্রকাশ করেন ওই বাড়িওয়ালা।

বাড়িওয়ালার প্রস্তাব শুনে আর শান্ত থাকতে পারেননি তেজস্বিনী। টেবিলে পানির একটি গ্লাস রাখা ছিল। বাড়িওয়ালার দিকে গ্লাস ছুড়ে দেন অভিনেত্রী। তেজস্বিনী বাড়িওয়ালাকে জানান, তিনি যদি এ ধরনের প্রস্তাবে রাজি হতেন, তা হলে এতদিন ভাড়াবাড়িতে থাকতেন না। বিলাসবহুল বাড়ি থেকে শুরু করে গাড়ি- সবই কিনে ফেলতেন। তেজস্বিনী কোন পেশায় রয়েছেন, তা নিয়ে অনবরত লোকজন তাকে খারাপ চোখে দেখতেন। এমনকি, তিনি কত উপার্জন করতেন, তা নিয়েও তেজস্বিনীকে কথা শোনাতেন অনেকে।

১৯৮৬ সালে মহারাষ্ট্রের এক মধ্যবিত্ত পরিবারে জন্ম তেজস্বিনীর। মারাঠি ইন্ডাস্ট্রিতে ভালোই পরিচিতি রয়েছে তার। কিন্তু ইন্ডাস্ট্রিতে আসার কোনো পূর্ব পরিকল্পনা ছিল না তেজস্বিনীর। পরিস্থিতির চাপে অডিশন দিতে গিয়েছিলেন তিনি। তেজস্বিনীর বাবা-মা বরাবর চাইতেন, অভিনেত্রীর বোন যেন অভিনয় করেন। অডিশন দেওয়ার তারিখ পর্যন্ত ঠিক হয়ে যায়। কিন্তু অডিশনের দিন তেজস্বিনীর বোন কোনো কাজে ব্যস্ত হয়ে পড়েন। কোনোভাবেই অডিশন দিতে যাওয়ার মতো পরিস্থিতিতে ছিলেন না তেজস্বিনীর বোন। তাই তেজস্বিনীকে অডিশনে পাঠানোর সিদ্ধান্ত নেন তার বাবা-মা। ৩০ জন প্রতিযোগীর সঙ্গে অডিশন দেন তেজস্বিনী। শেষ পর্যন্ত বিচারকেরা তাকেই নায়িকা হিসাবে বেছে নেন। তার পর থেকেই তার যাত্রা শুরু। ক্যারিয়ারে সাফল্যের পাশাপাশি নিজের ব্যক্তিগত জীবনেও সুখী ছিলেন তেজস্বিনী। ২০১২ সালে তার বহু দিনের প্রেমিক ভূষণ বোপচেকে বিয়ে করেন তিনি। বর্তমানে মারাঠি ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা করে নিয়েছেন তেজস্বিনী। ছবিপ্রতি ১০ থেকে ১২ লাখ টাকা নেন তিনি।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.