বান্দরবানে ৫৬ কেএনএফ সদস্য গ্রেফতার, চলছে যৌথ বাহিনীর কম্বিং অপারেশন।

১১

 

রিমন পালিত, বান্দরবান ব্যুরো।বান্দরবানের রুমা বেতেলপাড়া থেকে আরও ১৮জন পুরুষ ও ৪৯ জন নারী কেএনএফ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ পর্যন্ত যৌথ বাহিনীর হাতে আটকের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৬ জন।

আজ সোমবার (৮ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন  জানান, রুমা থেকে নতুন করে আটক ৪৯ জনকে রাত সাড়ে সাতটায় গাড়িতে করে বান্দরবান সদর থানা হেফাজতে নিয়ে আসা হয়। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষ আদালতে পাঠানো হবে।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, রুমা-থানচিতে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) তাণ্ডবের ঘটনায় রুমা-থানচিতে এখন পর্যন্ত মোট ০৮ টি মামলা হয়েছে। তাণ্ডবের ঘটনায় জড়িতদের ধরতে রুমা, থানচি, রোয়াংছড়ি ও আলীকদম উপজেলায় সেনাবাহিনী-র‍্যাব-পুলিশের সাঁড়াশি অভিযান চলছে।

এর আগে রুমার সেনা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কে এম আরাফাত আমিন জানান, রুমায় সেনাবাহিনীর অভিযানে ব্যাথেলপাড়ায় সাতটি দেশি বন্দুক, ২০টি রাউন্ড গুলি, কেএনএফের পোশাক, বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এ সময় সন্দেহভাজন হিসেবে রুমা সোনালী ব্যাংকের সহকারী ক্যাশিয়ার এবং কেএনএফের আরও ২ সদস্যকে আটক করা হয়েছে।

এদিকে কেএনএফ তাণ্ডবের ঘটনায় বান্দরবান জেলাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশের সাজোয়াযানসহ বিভিন্ন ধরনের সক্ষমতা বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর।

গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক লুট এবং আইনশৃঙ্খলা বাহিনী ১৪টি অস্ত্র লুট করেছিল কেএনএফ। এ ঘটনায় এ পর্যন্ত আটটি মামলা হয়েছে। তারমধ্যে রুমায় চারটি ও থানচিতে চারটি মামলা হয়।

 

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.