পুলিশের হেফাজত থেকে হাতগড়াসহ পালালো আসামী পরবর্তীতে র‍্যাবের হাতে আটক।

১২

নিজস্ব প্রতিবেদক,নাসিফ গাজী।

আজ চাঁপাইনবাবগঞ্জে পুলিশের হেফাজত থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়া মাদক মামলার আসামি মাসুদ রানাকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তার সহযোগী ইলিয়াসকেও গ্রেফতার করা হয়।
আজ সোমবার (২৬ জুন) ভোর ৫টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর আষাঢ়িদহ ইউনিয়নের বাড়ীনগর গ্রামে ইলিয়াস আলীর বাড়িতে অভিযান চালিকে তাদের গ্রেফতার করা হয়।
এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন, ৮০০ গ্রাম হেরোইন, হাতকড়া ও একটি মোটরসাইকেল জব্দ করে র‌্যাব।
গ্রেফতাররা হলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের কোদালকাটি জেলেপাড়ার নাজিবুল ইসলামের ছেলে মাসুদ রানা (২৮) ও তার সহযোগী গোদাগাড়ী উপজেলার চর আষাঢ়িদহ ইউনিয়নের বাড়ীনগর গ্রামের মৃত নায়েব আলীর ছেলে ইলিয়াস (২৪)।
আজ সোমবার দুপুরে র‌্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ এর অধিনায়ক রিয়াজ শাহরিয়ার এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, পুলিশকে ধাক্কা দিয়ে হাতকড়াসহ পালিয়ে যাওয়ার পর র‌্যব মাসুদকে গ্রেফতারে কাজ শুরু করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দুর্গম চরে অভিযান চালিয়ে তাকে হাতেনাতে মাদক ও অস্ত্রসহ গ্রেফতার করা হয়। ভারত থেকে হেরোইন এনে তা বাজারজাত করার উদ্দেশ্যে প্যাকেটজাত করার সময় তার কাছ থেকে হেরোইনগুলো উদ্ধার করা হয়েছে। এছাড়া একটি বিদেশি পিস্তল ও পুলিশের হাতকড়া করা হয়েছে।
র‌্যাব অধিনায়ক আরও বলেন, গ্রেফতার মাসুদ একাধিক মাদক মামলার আসামি। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, সে বেশ কিছুদিন ভারতে পালিয়ে ছিল। পরে কয়েকদিন আগে দেশে ফিরেছে।
এর আগে গত ২৪ মে একটি মাদক মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি মাসুদ রানাকে আটক করেন বিজিবি পোলাডাঙ্গা ক্যাম্পের সদস্যরা। পরে পুলিশ তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় নিয়ে আসে। এসময় তার মোবাইলফোনে হেরোইনের ছবি দেখা যায়। রাতে তাকে সঙ্গে নিয়েই দুর্গম চরাঞ্চল সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের কোদালকাটি এলাকায় অভিযানে যায় পুলিশ। সেখানে স্কুলপাড়ার একটি পাঠখড়ির মাচা থেকে ১ কেজি ৮২ গ্রাম হেরোইন উদ্ধার করে পুলিশ।
ফেরার পথে ভোর ৫টার দিকে জেলেপাড়ার একটি লিচুবাগানে পুলিশ সদস্যদের ধাক্কা দিয়ে মাসুদ হ্যান্ডকাফ নিয়েই দৌড়ে অন্ধকারের মধ্যে পালিয়ে যান। এরপর পুলিশ পিছু নিলেও তাকে ধরতে পারেনি। এ ঘটনায় পুলিশের ছয় সদস্যকে প্রথমে থানা থেকে প্রত্যাহার ও পরে সাময়িক বরখাস্ত করা হয়।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.