ধনবাড়ী‌তে যথাযোগ্য মর্যাদায় ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন।

 

শ‌হিদুল ইসলাম : ধনবাড়ী প্রতি‌নি‌ধি। টাঙ্গাইলের ধনবাড়ী‌তে যথাযোগ্য মর্যাদায়

২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ পালিত  হয়েছে। উপজেলা পরিষদ চত্বরের শহীদদের জন্য শহীদ মিনা‌রে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

মঙ্গলবার (২৬ শে মার্চ ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস । দিনব্যাপী যথাযোগ্য মর্যাদায় সারাদেশের মতো টাঙ্গাইলের ধনবাড়ী‌তেও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন ক‌রে উপ‌জেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতায় সকাল ৮টায় ধনবাড়ী উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনা‌রে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটি পালনে কার্যক্রম শুরু করা হয়।

প্রথমে উপজেলা প‌রিষ‌দের পক্ষে
ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হারুনার রশিদ হীরা পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর উপজেলা প্রশাস‌নের পক্ষে ধনবাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ‌মোস্তা‌ফিজুর রহমান।

পরে একে একে উপ‌জেলা পুলিশ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, ধনবাড়ী উপ‌জেলার বি‌ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠা‌নের শিক্ষক, কর্মচারী এবং শিক্ষার্থীরা ও বিভিন্ন সংস্থা ও দপ্তর, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে ধনবাড়ী উপজেলা পরিষদ চত্বরে শহীদদের স্মরণে তা‌দের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভুমি ফারাহ্ ফাতেহা তাকমিলা , ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, ওসি তদন্ত ইদ্রিস হোসাইন, ধনবাড়ী পৌরসভার মেয়র মুহাম্মদ মনিরুজ্জামান বকল , উপজেলা নির্বাচন অফিসার মনি শংকর রায়,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস, এম, হাসান তালুকদার, উপজেলা সমবায় অফিসার মোঃ জাকির হোসেন,উপ‌জেলা মাধ‌্যমিক শিক্ষা অ‌ফিসার বাবুল হো‌সেন,প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো: গোলাম মোর্শেদ,উপজেলার ভাইস চেয়ারম্যান শামসুল হুদা, ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণত সম্পাদক তোফাজ্জল হোসেন,ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, ধনবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন কালু,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হাবীবুর রহমান সুমন, ধনবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি জীবন মাহমুদ শক্তি, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিলনসহ ধনবাড়ী উপজেলা প্রেসক্লাব এর সকল সাংবাদিকবৃন্দ। ধনবাড়ী উপজেলার আরো অনেক গন্যমান্য নেতৃবৃন্দ ও ধনবাড়ী উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীরা ।

অপরদিকে সকাল ৯টার দিকে উপজেলা প্রসাশনের উদ্যোগে কেন্দ্রীয় হেলিপ্যাড ময়দান ধনবাড়ী সরকারি নওয়াব ইনস্টিটিউশন স্কুল মাঠে আনসার- ভিডিপি, ফায়ার সার্ভিস, স্কাউটস, শিশুকিশোর সংগঠনসহ উপজেলার বিভিন্ন সরকারী ও বেসরকারী স্কুল, কলেজের শিক্ষার্থী ও ধনবাড়ী থানা পুলিশের বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শরীরর্চচা প্রদর্শন অনুষ্ঠিত হয়।

মনোজ্ঞ ডিসপ্লে শেষে বিজয়ী ও অংশগ্রহণ কারী দলের হাতে পুরস্কার তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক কৃষিমন্ত্রী ড. মুহাম্মদ আব্দুর রাজ্জাক (এমপি)।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.