তোফায়েল আহমেদের সকল সম্পত্তি তার ফাউন্ডেশন কে দান করার ঘোষণা।

৭০৩

 

মেহেদী হাসান সজীব, ডেস্ক রিপোর্টঃ দেশ বরেণ্য রাজনীতিবীদ, আওয়ামীলীগ বর্ষীয়ান নেতা, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক বানিজ্যমন্ত্রী এবং ভোলা-০১ আসনের সংসদ সদস্য জনাব তোফায়েল আহমেদ তাঁর স্থাবর ও অস্থাবর সব সম্পত্তি “তোফায়েল ফাউন্ডেশনে” দান করার ঘোষণা দিয়েছেন।

গতকাল তার হাতে গড়া এই ফাউন্ডেশনের পক্ষ থেকে করা এক অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন। “তোফায়েল ফাউন্ডেশনের” পক্ষ থেকে মো. মিজানুর রহমান নামে এক প্রতিবন্ধী যুবকের কর্মসংস্থানের জন্য একটি ইজিবাইক দান করা উপলক্ষে ভোলা সদর উপজেলা চত্বরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ ঘোষণা দেন তোফায়েল আহমেদ। মিজানের বাড়ি বোরহানউদ্দিন উপজেলার হাসাননগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে। ঐ অনুষ্ঠানে ভোলা জেলা প্রশাসক সহ জেলা আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ অসংখ্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে তোফায়েল আহমেদ বলেন, আমার যা কিছু আছে সবই ফাইন্ডেশনে দান করে দিব। ভোলায় আমার একটা ফার্ম (খামার) আছে, সেটা বিক্রি করে যে টাকা আসবে তা ফাউন্ডেশনে দান করা হবে। আমি সারা জীবন কল্যাণে কাজ করে যাচ্ছি। আর এই ফাউন্ডেশনের টাকাই দরিদ্র মানুষের সেবায় আমার মায়ের নামে আজাহার ফাতেমা মেডিক্যাল কলেজ নির্মাণ করা হচ্ছে। সেটা থেকে গরিব অসহায় হতদরিদ্র মানুষ ফ্রি চিকিৎসার সুযোগ পাবে। এটার টাকায়ই পরিচালিত হচ্ছে বৃদ্ধাশ্রম। দারিদ্র শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে শিক্ষাবৃত্তি।

উল্লেখ্য, ২০১৬ সালে এই “তোফায়েল ফাউন্ডেশন” প্রতিষ্ঠা করা হয়। তোফায়েল আহমেদ নিজেই এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। মহাসচিবের দায়িত্ব পালন করছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব। প্রতিষ্ঠার পর থেকেই অসহায় মানুষের সেবায় কাজ করে যাচ্ছে এই ফাউন্ডেশন।

83% LikesVS
17% Dislikes
Leave A Reply

Your email address will not be published.