নড়াইল জেলা আওয়ামী লীগের সদস্য হলেন মাশরাফী ও তার বাবা।

১৭৯

 

সঞ্জয় বৈরাগী, ডেস্ক রিপোর্ট :সদ্যঘোষিত নড়াইল জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সদস্য পদ দেওয়া হয়েছে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে। এ ছাড়া মাশরাফী বিন মোর্ত্তজার বাবা গোলাম মোর্ত্তজা স্বপনকে উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে।

রবিবার (২০ জুন) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমোদনক্রমে ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে স্বাক্ষর করেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।৭৫ সদস্যবিশিষ্ট কমিটিতে সহ-সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন পদে স্থান পেয়েছেন ৩৯ জন এবং সদস্য করা হয়েছে ৩৬ জনকে। মাশরাফী বিন মোর্ত্তজার নাম রয়েছ সদস্য তালিকার চার নম্বরে।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৩ ডিসেম্বর নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। নড়াইল সুলতান মঞ্চে ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনে সভাপতি হন সুবাস চন্দ্র বোস। মো. নিজাম উদ্দিন খান (নিলু) সাধারণ সম্পাদক হন। সম্মেলনের দেড় বছর পর ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।কমিটিতে ১১ জন সহসভাপতি হয়েছেন। তাঁরা হলেন ফজলুর রহমান (জিন্নাহ), সৈয়দ মোহাম্মদ আলী, সৈয়দ আইয়ুব আলী, গোলাম নবী, হাসানুজ্জামান, ইমদাদুল ইসলাম, আঞ্জুমান আরা, আশিকুর রহমান (বাপ্পী), শিকদার আজাদুর রহমান, শহীদুল ইসলাম (শাহী) ও কাজী ইসমাইল হোসেন (লিটন)।

তিনজন যুগ্ম সাধারণ সম্পাদক হলেন বাবুল কুমার সাহা, মো. রাসেদুল বাসার (ডলার) ও আবু হেনা মোস্তফা কামাল। সাংগঠনিক সম্পাদক হয়েছন তিনজন। তাঁরা হলেন মঞ্জুরুল করিম (মুন), দেবাশীষ কুণ্ডু (মিটুল) ও সরদার আলমগীর হোসেন। এ ছাড়া দপ্তর সম্পাদক হয়েছেন মো. খসরুল আলম (পলাশ), প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ সামিউল হাসান এবং চৌধুরী ইলিয়াস আহমেদ কোষাধ্যক্ষ হয়েছেন।

এ ছাড়া আইনবিষয়ক সম্পাদক আলমগীর সিদ্দিকী, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক সঞ্জীব কুমার বোস, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক খান এ কাইয়ুম, ধর্মবিষয়ক সম্পাদক খন্দকার মাসুদ, বন ও পরিবেশ সম্পাদক সৈয়দ তরিকুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এ বি এম আব্দুল্লাহ, মহিলাবিষয়ক সম্পাদক সালমা রহমান (কবিতা), মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক সাইফুর রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক মো. সালাউদ্দিন, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক কে এম সালাউদ্দিন, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মোস্তফা কামরুজ্জামান, শ্রম সম্পাদক কাজী জহুরুল হক, সংস্কৃতিবিষয়ক সম্পাদক তপন কুমার সরকার, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন (তাপস), উপদপ্তর সম্পাদক শেখ বোরহান আহমেদ এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদুজ্জামান ইকবাল।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.