গাজীপুরে কঠোর লকডাউনের ব্যাপক প্রভাব।

৯৮

 

মেহেদী হাসান সজীব, ডেস্ক রিপোর্টঃ

কঠোর লকডাউনের চলছে আজ প্রথম দিন। এরই মধ্যে মানুষ কে ঘরে রাখতে মাঠে রয়েছে সেনাবাহিনী, বিজিবি সহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সেই ধারাবাহিকতায় বাংলাদেশের অন্যতম ও শিল্প কারখানা বেষ্টিত এলাকা গাজীপুরে ও কঠোর লকডাউন চলছে। বন্ধ রয়েছে সকল ধরনের যান চলাচল। রাস্তায় সীমিত পরিসরে কিছু রিক্সা চলছে। মোটকথা লকডাউনের ব্যাপক প্রভাব পড়েছে গাজীপুরের জনজীবনে। সরেজমিনে দেখা যায়, সকাল থেকে চৌরাস্তার আশেপাশের এলাকায় অফিসগামী মানুষের চরম গণপরিবহন সংকটে পার করতে হয়েছে। সড়কে গণপরিবহন নেই বললেই চলে। কিছু রিক্সা চলাচল করলেও কয়েকগুণ বাড়তি ভাড়া আদায় করে চলাচল করতে দেখা গেছে।

তবে এসময় পুলিশের ব্যাপক উপস্তিতি লক্ষ্য করা গেলে ও সেনাবাহিনীর তেমন তৎপরতা দেখা যায় নি। যারা রাস্তায় বের হয়েছে সকালের দিকে অনেকেই পুলিশের জিজ্ঞাসা বাদের সম্মুখীন হতে হয়েছে। তবে এখন পর্যন্ত সতর্ক করা ছাড়া গাজীপুরে জেল জরিমানা করার কোনো খবর পাওয়া যায় নি।

কয়েকজন অফিসগামী ভুক্তভোগী জানান, কঠোর লকডাউনে অফিস খোলা থাকায় আমরা চরম গণপরিবহন সংকটে পড়েছি। ২০/৩০ টাকার ভাড়া আমাদেরকে ৭০/৮০ টাকার উপরে গুনতে হচ্ছে তাও আমরা এই বৃষ্টির মধ্যে রিক্সা গাড়ী কিছুই পাচ্ছি না। অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, বৃষ্টির মধ্যে রিক্সা গাড়ির জন্য রাস্তায় ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে সঠিক সময়ে অফিস করা আমাদের জন্য খুবই কঠিনসাধ্য বিষয়। এদিকে আজকে মাসের শুরু হওয়ায় সড়কে গাড়ী চলাচল বন্ধ থাকায় প্রভাব পড়েছে গাজীপুরের কাঁচা বাজারেও। গাজীপুরের অধিকাংশ কাঁচা বাজারেই মালামালের দাম উর্ধগতি দেখা গেছে। অনেকে বাজার করে ও গাড়ী সংকটে বাজারের ব্যাগ বস্তা মাথায় করে হাটতে দেখা গেছে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.