গনআন্দোলনের মাধ্যমেই এই সরকারকে বিদায় করা হবে ।

৩৬

নিজস্ব প্রতিবেদক।

 

আজ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে বিএনপির নয়াপল্টনের পার্টি অফিসের সামনে গনতন্ত্র দিবস ও এক দফা দাবি আদায়ের লক্ষ্যে জনসভার আয়োজন করা হয়েছে।এতে হাজার হাজার নেতাকর্মী বিভিন্ন শ্লোগানে শ্লোগানে মুখরিত করে সমাবেশে সমবেত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব জনাব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি জনাব আবদুস সালাম এর সভাপতিত্বে জনসভা অনুষ্ঠিত হয়। দুপুর আড়াইটায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়।এতে বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বিএনপির ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আমিনুল হক এর সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে আরো উপস্থিত ছিলেন জনাব আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন,প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক জনাব আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ওয়াহেদ চয়ন, পারভেজ রেজা,ফাইয়াজ শাকিল, রেজাউল করিম বাবু, আশরাফ উদ্দিন আহমেদ রুবেল,সাওগাতুল সাগির,বারেক ইকবাল,সারোয়ার সারু প্রমুখ।

বক্তব্যে বিভিন্ন নেতারা এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে জনগনকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।দেশের মানুষের জানমালের নিরাপত্তা,জনগনের মৌলিক অধিকার, মানবাধিকার,ভোট দেয়ার অধিকার, পুনঃ প্রতিষ্ঠায় সোচ্চার হওয়ার আহ্বান জানান।

ম‌ঈন খান: গনতন্ত্র হরন করে দেশের মৌলিক অধিকার, মানবাধিকার লংঘন করে লুটপাট করে খাচ্ছে।দেশের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে এই সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে ।এই সরকারের শুধু দেশেই নয় বিদেশেও গ্রহনযোগ্যতা নেই ।তাই এই সরকার যত তাড়াতাড়ি বিদায় হবে ততই মঙ্গল।

মির্জা আব্বাস:এই দেশের মানুষ চায় ভোটের অধিকার।তিনি আরো বলেন ,জোর করে ক্ষমতায় থাকার কারনে দেশের সকল গনতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলেছে ।এই সরকার মানুষের অধিকার এতটাই হরন করেছে যে,অধিকার সংগঠনের আদিলুর রহমানকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে । মানুষকে বার বার ধোঁকা দিয়ে বোকা বানালেও এইবার আর বোকা বানাতে পারবে না । মানুষ এখন অনেক সচেতন।আর এই সচেতন মানুষ‌ই তাদের ক্ষমতা থেকে বিদায় করবে ।

আবদুস সালাম: সভাপতির বক্তব্যে জনাব আব্দুস সালাম বলেন,আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের কিছু‌ই থাকে না ।দলীয়করণ করতে করতে মুক্তিযুদ্ধকেও দলীয়করণ করে ফেলেছে । ওবায়দুল কাদের যেমন ভূয়া তেমনি তাদের দলে প্রচুর ভূয়া মুক্তি যোদ্ধা আছে ।এই ভূয়া সরকারের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সবাইকে এক হ‌ওয়ার আহ্বান জানান। এছাড়া তিনি বলেন ,বিএনপির পরিষ্কার কথা ক্ষমতা ছেড়ে দিয়ে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করা। ।অন্য কেউ ক্ষমতা নিলে তার দায় দায়িত্ব শেখ হাসিনাকেই নিতে হবে ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর:প্রধান অতিথির বক্তব্যে,তিনি বিভিন্ন মামলায় গ্রেফতার নেতাকর্মীদের উপর নির্যাতনের তীব্র সমালোচনা করে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল করে পদত্যাগ করার আহ্বান জানান।দেশের জনগণ তাদের পদত্যাগের জন্য উম্মুখ হয়ে আছে ।সারা দেশের জনগন জেগে উঠেছে।যত‌ই চেষ্টা করুন ক্ষমতায় থাকতে পারবেন না।দেশের মানুষ আওয়ামী লীগের কাছ থেকে মুক্তি চায়।গনবিরোধী এই সরকার দেশে লুটপাটের রাজত্ব কায়েম করেছে।দেশের প্রতিটি প্রতিষ্ঠান আজ দুর্নীতিতে জড়িত।দ্রব্যমূল্যোর উর্ধগতিতে দেশের মানুষ আজ নাজেহাল। সাধারণ মানুষ আজ বাজারে গিয়ে দীর্ঘশ্বাস ছাড়ছে। সাধারণ মানুষ আজ ভালো নেই ।তাদের নুন আনতে পান্তা ফুরাচ্ছে।কাজেই অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করে দেশের মানুষকে মুক্তি দেয়ার আহ্বান জানান।তিনি আরো বলেন , মানুষের জানমালের আজ নিরাপত্তা নেই । চারিদিকে হাহাকার চলছে । মানুষের কাজ নেই ।লক্ষ লক্ষ তরুণ আজ বেকারত্ব বহন করছে । বিচারবিভাগকে দলীয় করন করে বিরোধী মতকে দমন করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন । তিনি আরো বলেন যত সময় ঘনিয়ে আসছে ততই মামলার সংখ্যা বাড়ছে সাথে যোগ হচ্ছে গায়েবি মামলা । তিনি আরো বলেন ,দেশের সব রাজনৈতিক দল একত্রিত হয়ে এই সরকারের গনবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে আজ সোচ্চার।তাই দেশের জনগণ কে এই সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি বলেন ,নতুবা কেউ নিরাপদ নয় ।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.