খুব শীগ্রই পলিটেকনিকে ক্যারিয়ার বিষয়ক সভা শুরু হচ্ছে : স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেল

৩৬

ডেস্ক রিপোর্ট:

গত ০২ রা সেপ্টেম্বর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট জমকালো এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত নবগঠিত কেন্দ্রীয় কমিটির স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেলের সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন প্রকৌশলী আব্দুল্লাহ আল নোমান।

কেন্দ্রীয় কমিটির অভিষেক অনুষ্ঠানে বক্তব্যের শুরুতেই আব্দুল্লাহ আল নোমান ডিপ্লোমা শিক্ষা ব্যবস্থা কে ০৪ বছরে রাখার ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। এরপর তিনি তার স্টুডেন্ট অ্যাফেয়ার্স সেলের ভবিষ্যৎ বিভিন্ন কর্ম পরিকল্পনা তুলে ধরেন। কর্ম পরিকল্পনার মধ্যে উল্লেখ যোগ্য হল খুব শীঘ্রই সারাদেশে পলিটেকনিক গুলোতে কমিটি ঘোষণা করার উদ্যোগ নেয়া হবে। সেক্ষেত্রে বিআইইএ এর উপদেষ্টা কমিটির নির্দেশনা মোতাবেক কমিটি গঠন প্রক্রিয়ার কার্যক্রম শুরু করা হবে।

এছাড়া তিনি আরো বলেন, সারাদেশে পলিটেকনিক শিক্ষার্থীরা সাধারণত নিম্ন-মধ্যবিত্ত এরা সাধারণত ডিপ্লোমা শেষ করে যথাযথ গাইডলাইনের অভাবে সঠিকভাবে তাদের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ঠিক করতে পারে না। ভবিষ্যৎ পরিকল্পনা যাতে সঠিক ভাবে ঠিক করতে পারে এবং কারিগরি শিক্ষার যথাযথ ব্যবহার করার লক্ষ্যে সারাদেশের ডিপ্লোমা শিক্ষার্থীদের নিয়ে কাজ করার ঘোষণা দেন। এ লক্ষ্যে স্টুডেন্ট অ্যাফেয়ার্স সেল সর্বদা কাজ করে যাবে। এছাড়া সারাদেশের পলিটেকনিক গুলোতে ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন ধরনের সভা-সেমিনার, ওয়ার্কশপ করার বিষয়ে দ্রুত উদ্যোগ নেওয়া হবে বলে ও তিনি জানান। এসময় তিনি অনুষ্ঠানের সকল সেচ্ছাসেবীদের অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.