কক্সবাজারে র‌্যাব-১৫ এর অভিযানে ২৩,৬০০ পিস ইয়াবা’সহ একজন মাদক ব্যবসায়ী আটক |

১৪

মোহাম্মদ আবদুল্লাহ, কক্সবাজার।

গত মঙ্গলবার (১৮ই জুলাই) কক্সবাজারের টেকনাফ থানার নয়াবাজার এলাকায় র‌্যাব-১৫ এর অভিযান পরিচালনা করে ২৩,৬০০ পিস ইয়াবা উদ্ধারসহ একজন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫ এর চৌকস আভিযানিক দল।

আজ বুধবার (১৯ই জুলাই) র‌্যাব-১৫ এ তথ্য নিশ্চিত করেছে যে, কক্সবাজার র‌্যাব-১৫ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার জেলার টেকনাফ থানার হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজারস্থ ০৭নং ওয়ার্ডের পূর্ব সাতঘড়িয়াপাড়া এলাকায় জনৈক ব্যক্তির বাড়ীতে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ রয়েছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত (১৮ জুলাই) আনুমানিক ৪ঃ১৫ ঘটিকায় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ পরিচালনার করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে মোঃ হেলাল উদ্দিন নামে একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি তার বসত ঘরের শয়ণকক্ষে একটি হলুদ রংয়ের চালের বস্তার ভিতরে মাদকদ্রব্য ইয়াবা মজুদ রয়েছে মর্মে জানায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত ব্যক্তির বসত ঘর তল্লাশী করে সর্বমোট ২৩,৬০০ (তেইশ হাজার ছয়শত) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির বিস্তারিত পরিচয় মোঃ হেলাল উদ্দিন (২৮), পিতা-মৃত আবুল মঞ্জুর, সাং-যীমংখালী, থানা-টেকনাফ মডেল, জেলা-কক্সবাজার এবং আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছানোর পূর্বেই একজন মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তির নিকট থেকে জানা যায়। আটককৃত মাদক কারবারী জানায়, সে এবং পলাতক ব্যক্তি দীর্ঘদিন যাবত মাদক কারবারের সাথে জড়িত। তারা পরস্পর যোগসাজসে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য বিভিন্ন পন্থায় মাদকদ্রব্য ইয়াবাসহ অন্যান্য মাদক অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজেদের হেফাজতে মজুদ করে থাকে। পরবর্তীতে আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে অভিনব কায়দায় উক্ত মাদকদ্রব্য টেকনাফ ও কক্সবাজারের বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছিল।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ ধৃত ও পলাতক মাদক কারবারীদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানা যায়।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.