এশিয়া কাপের গুরুত্বপূর্ণ এবং তুমুল আলোচিত ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত।

৫৮

নিজস্ব প্রতিবেদক,বশির উদ্দিন আহমেদ-এশিয়া কাপ।

আজ এশিয়া কাপের গুরুত্বপূর্ণ এবং তুমুল আলোচিত ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে । আজকের আলোচিত এই ম্যাচটিতে টসে জিতে প্রথমে ভারত ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় । শাহীনশাহ আফ্রিদির তোপের মুখে ভারত শুরুতেই নড়েবড়ে হয়ে যায় ।গতি এবং সুইং এর অপরুপ সমন্বয়ে ভারতের উদ্বোধনী জুটিকে রীতিমতো নাজেহাল করে তুলেন পাকিস্তানের দুই তারকা বোলার শাহীনশাহ আফ্রিদি ও নাসিম শাহ ।তাদের সাথে যোগ দেন হারিস র‌উফ।এই তিন বোলারের গতিতে ভারত সব উইকেট হারিয়ে ২৬৬ রান সংগ্রহ করে।
ভারত প্রথম তিন উইকেট হারিয়ে হারিয়ে নড়েবড়ে অবস্থায় থাকলেও সেখান থেকে দলকে টেনে তুলেন ঈশান কিশান ও হার্দিক পান্ডিয়া।এই দুইজনের ১৩৮ রানের জুটি পাকিস্তানকে পাল্টা চ্যালেন্জ ছুঁড়ে দেয় ।যদিও শেষের দিকের ব্যাটসম্যানরা আবারো মুখ থুবড়ে পড়ে ।ফলে ২৬৬ রানেই আটকে যায় ভারত ।

ঈশান কিশান ৮১ বলে ৮২ রান সংগ্রহ করেন ।যেখানে ৯ টি চার ও ২ টি ছয়ের মার ছিল ।অন্যদিকে হার্দিক পান্ডিয়া ৯০ বলে ৮৭ রান সংগ্রহ করেন যাতে ৭টি ও ১টি ছয় ছিল ।

পাকিস্তানের বোলারদের মধ্যে শাহীনশাহ আফ্রিদি ১০ ওভার বল করে ২টি মেডেন সহ মাত্র ৩৫ রান দিয়ে ৪ টি উইকেট নেন । নাসিম শাহ ৮.৫ ওভার বল করে ৩৬ রানে ৩ উইকেট নেন ।যদিও নাসিম শাহ শেষ দুইটি উইকেট নেন ।অন্যদিকে একটু খরুচে হলেও পাকিস্তানের জন্য কাজের কাজটি করে দিয়েছেন হারিস র‌উফ।তিনি ৯ ওভার বল করে ৫৮ রানে ৩টি মিডল অর্ডার ব্যাটসম্যানদের মূল্যবান উইকেট লাভ করেন ।
আজকের এই পীচটি মূলত পেস বোলারদের জন্য আদর্শ উইকেট ছিল ।আর তাই পাকিস্তানের তিন স্পিনার কোন কার্যকর ভূমিকা‌ই রাখতে পারেন নি ।
ভারত ৪৮.৫ ওভারে ২৬৬ রানে অলআউট হ‌ওয়ার সাথে সাথেই বৃষ্টি শুরু হয় ।ফলে পাকিস্তান আর তাদের ইনিংস শুরু করতেই পারেনি ।ফলে টুর্ণামেন্টর নিয়ম অনুযায়ী উভয় দল ১পয়েন্ট করে ভাগাভাগি করে নেন ।যদিও খেলা শুরুর দুইদিন আগে থেকেই আবহাওয়া পূর্বাভাস বলছিলো খেলা হবার কোন সম্ভাবনা‌ই নেই।সেখানে দর্শক ভারতের ব্যাটিং এর পাশাপাশি পাকিস্তানের পেস বোলারদের নিপুণ প্রদর্শনী দেখতে পেল ।

হয়তোবা উপমহাদেশের সকল দর্শকের চাহিদা অনুযায়ী ফাইনালে আবার তাদের দেখা হতে পারে ।সেই প্রত্যাশায় এশিয়ার সকল ক্রিকেট দর্শক।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.