ঈদগাঁওতে সততা ও দক্ষতার সাথে এসএসসি ও দাখিল পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত ।

১০

 

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।
এসএসসি ও দাখিল পরীক্ষা ২০২৪ সুষ্ঠু, সুন্দর, শান্তিপূর্ণ এবং নিরাপদ পরিবেশের সম্পন্ন করার লক্ষ্যে এক মত বিনিময় সভা আজ বিকেলে ঈদগাঁওতে অনুষ্ঠিত হয়েছে।

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা। উপজেলার তিনটি কেন্দ্রের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল। বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার রাশেদুল হাসান মোঃ মহিউদ্দিন, দাখিল পরীক্ষা কেন্দ্র আলমাছিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হেফাজত উল্লাহ নদভী, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এস, এম, তারেক এবং নাইক্যন্ডিয়া এস, টি দাখিল মাদ্রাসার শিক্ষক রুকনুদ্দিন।
সভাপতিত্ব করেন ও সমাপনী বক্তব্য দেন ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত। পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা ফজলুল হক। ত্রিপিটক পাঠ করেন রাহুল বৌধি শ্রামণ।

গীতা পাঠ করেন অশ্রু রায় দে। শুরুতে স্বাগত বক্তব্য দেন এসএসসি পরীক্ষা কেন্দ্র কক্স- ৪ এর কেন্দ্র সচিব শফিউল আলম।
প্রধান অতিথি বলেন, শিক্ষার্থীদের জীবনে এসএসসি ও দাখিল পরীক্ষা খুবই গুরুত্বপূর্ণ। এ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তারা পরবর্তী জীবনে পদার্পণ করে। তাই পরীক্ষা কক্ষে শিক্ষার্থীদের জন্য অনুকূল ও শিক্ষা বান্দব পরিবেশ সৃষ্টি করতে হবে। শিক্ষার্থীরা যেন নিশ্চয়তায় না ভুগে সে ব্যাপারে সজাগ থাকতে হবে। শিক্ষার্থীরা যেন অসদুপায় অবলম্বন করতে না পারে সে ব্যাপারে কক্ষ পর্যবেক্ষকদের সচেতন থাকতে হবে। সর্বোপরি যোগ্যতা, দক্ষতা, সততা ও আন্তরিকতা দিয়ে অর্পিত দায়িত্ব পালন করতে হবে।

তিনি এ পাবলিক পরীক্ষায় নিজেদের সম্মান অক্ষুন্ন রাখতে নির্দেশাবলী পালন করার জন্য কক্ষ প্রত্যবেক্ষকদের প্রতি আহ্বান জানান।আগামী ১৫ ফেব্রুয়ারি দেশের অন্যান্য স্থানের নিয়ে ন্যায় পরীক্ষা শুরু হচ্ছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.