সাংবাদিকতার নামে মাদক ব্যবসা অতঃপর যাবজ্জীবন জেল হলো সেই টুটুলের |

৪৪

 

অনন্ত সেলিম
জেলা প্রতিনিধি বগুড়াঃ

বগুড়া শহরের  সাংবাদিক পরিচয়ে দাপিয়ে বেড়ানো হারুনুর রশিদ টুটুল (৪৫) নামে এক কথিত এক ব্যক্তিকে মাদক  মামলায় যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন জয়পুরহাটের একটি আদালত একটি ট্র্যাইবুন্যাল। সেই সাথে ৫০ হাজার টাকা জরিমানার প্রদানের নির্দেশ দিয়েছেন উক্ত আদালত।

গত (০২-১০-২০২৩ ইং) মঙ্গলবার দুপুর ১.৩০ ঘটিকায় জয়পুরহাট জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ ও স্পেশাল ট্র্যাইবুন্যাল ৫ আদালতের বিচারক মোঃ আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন।
জয়পুরহাট আদালতের সরকারি কৌসুলি এ্যাডভোকেট নৃপেন্দ্র নাথ মন্ডল জানান, সাজাপ্রাপ্ত হারুনুর রশিদ টুটুল (৪২) বগুড়া শহরের কারমাইকেল রোড মালগ্রামের মৃত আবু তাহের এর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে যে ২০২১ইং সালের ৮ই জানুয়ারি ভোর রাতে পাঁচবিবি উপজেলার বেড়াখাই সড়কের পাশে একটি স্কুল ব্যাগে রাখা ৮০ বোতল নিষিদ্ধ ফেন্সিডিলসহ হারুনুর রশিদ টুটুলকে আটক করে জয়পুরহাট গোয়েন্দা (ডিবি) পুলিশ। সে সময়  তাঁর ব্যবহৃত মোটরসাইকেটিও জব্দ করে ডিবি পুলিশ ।

গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আনিছুর রহমান বাদী হয়ে পাঁচবিবি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করে পরবর্তীতে ২০২১ইং সালের ৩১ জানুয়ারী আদালতে অভিযোগপত্র দাখিলের পর  দীর্ঘ শুনানি শেষে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে হারুনুর রশীদ টুটুলকে দোষী সাব্যস্থ করে আদালত গত মঙ্গলবারে এ রায় প্রদান করেন।

মামলার সরকারি পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট (পিপি) নৃপেন্দ্রনাথ মন্ডল ও আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট রায়হান নবী।

বগুড়ার শহরের  স্থানীয় একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেছেন, এই হারুনুর রশীদ টুটুল নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘ দিন থেকে এই ব্যবসা করে আসছে। তিনি একাধিক মামলার আসামীও। মোটরসাইকেলে করে বর্ডার এলাকা থেকে হেরোইন, ফেনসিডিল, ইয়াবাসহ নানা ধরনের মাদকদ্রব্য এনে বিক্রি করতো বলে একাধিক সূত্রে প্রকাশ কটেছেন। এলাকা বাসীর দাবী এমন মিথ্যা সাংবাদিক পরিচয়ধারীদে আইনের আওতায় এনে বিচার হওয়া উচিত।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.