সদ্য গঠিত জেলা বিএনপির আহ্বায়ক কমিটিকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, আটক ৩।

৩৭

আমিনুল ইসলাম আহাদ,ব্রাক্ষণবাড়িয়া।

অদ্য ১২ আগস্ট ২০২৩, শনিবার বিকেলে শহরের পাওয়ার হাউজ রোড এলাকায় বিএনপি’র নবঘোষিত জেলা আহবায়ক কমিটির বিবাদমান দুই গ্রুপের পৃথক কর্মসূচি পালনকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

জানা যায়, গত ১০ আগস্ট ২০২৩ ব্রাক্ষণবাড়িয়া জেলা বিএনপির আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। এরপর থেকেই বিএনপির একাংশের নেতাকর্মীরা কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ জানিয়ে আসছে।

এরই জের ধরে উভয় পক্ষের মধ্যে মোহ মোহ উত্তেজনা বিরাজ করছিল। আজ(শনিবার) বিকেলে নব গঠিত কমিটির সদস্য সচিব ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ পৌর এলাকার শেখ হাসিনা সড়ক সেতু থেকে একটি আনন্দ র‍্যালি বের করে। অপরদিকে একই সময়ে জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি ও সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনের নেতৃত্বে পাওয়ার হাউজ রোডে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পুত্র আরাফাত রহমান কোকোর জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করেন।

আনন্দ র‍্যালি বের হওয়ার পর পরই উভয় পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপ শুরু হয়। প্রায় আধ ঘণ্টাব্যাপী চলা এই সংঘর্ষে জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। এ সময় পুরো এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ৩ জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম হোসাইন জানান, জেলা বিএনপির সদ্য আহ্বায়ক কমিটির গঠন নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল গত দুই দিন ধরেই। বিকেলে এক পক্ষ আনন্দ র‍্যালি বের করে এবং অপর পক্ষ কোকোর জন্মদিন পালনের কথা বললেও মূলত আনন্দ মিছিলকে প্রতিহত করার জন্যই তারা মাঠে নামে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। তাৎক্ষনিক পুলিশ অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ৩ জনকে আটক করে নিয়ে যায়।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.