রাজশাহীর আ,লীগ নেতাদের মনোনয়ন তোলার হিড়িক, নেতাকর্মীরা ঢাকায় ।

১৬

 

আবু হেনা মোস্তফা জামান, রাজশাহী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর এখন দলীয় মনোনয়নের লড়াইয়ে নেমেছেন আওয়ামী লীগের নেতারা।

দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরুর পর থেকে রাজশাহীর বর্তমান সব এমপি ও নতুন মনোনয়ন প্রত্যাশীরা। সাথে রয়েছেন প্রার্থীর অনুসারী হাজার হাজার নেতাকর্মী।

তারা ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা করছেন। রাজশাহীর ৬টি আসনের বিপরীতে ইতিমধ্যে অন্তত তিন ডজন নেতা আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এসব প্রচার চলছে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে। কোন নেতার কত সমর্থক তার জানান দেওয়া হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। দলীয় মনোনয়ন উত্তোলন আর দাখিল করেই জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দিচ্ছেন নেতারা।

এখন ফেসবুক খুললেই শুধু ভেসে উঠছে আওয়ামী লীগের নেতাদের মনোনয়ন উত্তোলন ও দাখিলের চিত্র। ফেসবুকে দেখা যাচ্ছে, মনোনয়নপ্রত্যাশীদের কর্মী-সমর্থকদের মিছিল-স্লোগানে দলীয় কার্যালয় ও এর আশপাশের এলাকাগুলোতে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। অনেকে ঢাক-ঢোল পিটিয়ে দলীয় পতাকা হাতে রাজধানীতে অবস্থান করছেন।

ঢাকায় অবস্থান করা রাজশাহীর নেতারা জানান, আওয়ামী লীগ পুরো নির্বাচনী মুডে রয়েছে। সকাল থেকে দিনভর নেতাকর্মীদের সরব উপস্থিতি কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকাগুলোতে এক ভিন্ন আমেজ সৃষ্টি হয়েছে। মনোনয়ন নিশ্চিত করেই ফিরবেন অনেকে। তাই মনোনয়নের জন্য ফাইনাল লড়াই চলছে নেতাদের মধ্যে। শুরু হয়েছে শেষ মুহুর্তের প্রাণপণ লবিং।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহীর সংসদীয় ৬টি আসনের মনোনয়ন প্রত্যাশী তরুন নেতাদের পাশাপাশি বর্তমান এমপিরা এখন সবাই ঢাকায়। ঢাকাতেও শোডাউন দিচ্ছেন তারা। এজন্য এলাকা থেকে নেতাকর্মীদেরও নিয়ে যাওয়া হয়েছে।

সেখানে তাদের সব কর্মকান্ডই উঠে আসছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বর্তমানে ভোটের প্রচার চলছে ফেসবুক জুড়ে। নানান পোস্ট, স্ট্যাটাসের মাধ্যমে ঢাকা থেকেই প্রার্থীতার জানান দিচ্ছেন তারা। যে যার সমর্থক তারাও দিচ্ছেন নেতার পক্ষে পোস্ট। তাই এখন ফেসবুকের পাতা হয়ে গেছে ভোটের মাঠ। দলীয় কার্যালয় থেকে মনোনয়ন কিনেই তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দোয়া ও ভোট চাইছেন। এসব নেতারা ঢাকায় নিয়ে গেছেন কর্মী সমর্থকদের।

রাজশাহী-৩ (পবা-মোহনুপর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন শনিবার বিকালে। রবিবার মনোনয়ন জনা দেওয়ার আগে তিনি তার নির্বাচনী এলাকার পৌর মেয়র, বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান, নেতা-কর্মীসহ প্রায় হাজার হাজার ভোটারের নিয়ে গেছেন। জাতীয় সংসদের সামনে তারা ফটোসেশন করে সে ছবি ফেসবুকে ছেড়ে চমক সৃষ্টি করেছেন।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন আরো দুইজন। এরা হলেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী।

জানা গেছে, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটি সদস্য ও রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মীনি আয়েশা আখতার জাহান ডালিয়া। এছাড়াও এ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ নেতা আক্তারুজ্জামান আক্তার। বর্তমান এমপি ওমর ফারুক চৌধূরীও ফরম তুলেছেন।

রাজশাহী-১ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন আক্তারুজ্জামান আক্তার। রাজশাহী-২ (সদর) আসন থেকে এখন পর্যন্ত একজনের মনোনয়ন ফরম সংগ্রহ করা খবর পাওয়া গেছে। এ আসন থেকে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। তিনি অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

অপরদিকে, রাজশাহী-৪ (বাগমারা) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। রোববার নিজে উপস্থিত থেকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলে জানিয়েছেন সংসদ এনামুল হক।

এছাড়াও এ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ। রবিবার মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলে জানিয়েছেন তিনি। এছাড়াও এ আসন থেকে এ্যাডভোটেক ইব্রাহীম হোসেন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য প্রফেসর ডা. মুনসুর রহমান। শনিবার দুপুরে তার পক্ষে মনোনয়ন উত্তোলন করেন এমপি মুনসুরের একান্ত সহকারি ফয়সাল আহমেদ। এছাড়াও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন রাজশাহী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবাইদুর রহমান।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। আগামী সোমবার তিনি মনোনয়ন ফরম জমা দিবেন। এছাড়াও এ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক এমপি রায়হানুল হক রায়হান। তিনিও সোমবার মনোনয়ন ফরম জমা দিবেন বলে জানিয়েছেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.