বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভীর নামে মামলা করতে যাচ্ছেন হিরো আলম |

২৪

 

নাসিফ গাজী -নীলফামারী প্রতিনিধি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ তুলেছেন আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম (হিরো আলম)। অশিক্ষিত, পাগলসহ বিভিন্ন ধরনের মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে তুলেছেন আলম। অভিযোগ নিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে প্রায় তিন ঘণ্টা অবস্থান শেষে আদালতে মামলা করার কথা জানান তিনি।
আজ রোববার দুপুর সোয়া ২টায় ডিবি কার্যালয় থেকে বেরিয়ে এই অভিযোগের কথা জানান হিরো আলম।
হিরো আলম বলেন, ‘আমি ডিবিতে এই নিয়ে অভিযোগ করতে এসেছিলাম। কিন্তু তারা বলেছে এই বিষয়ে ডিবি সরাসরি কোনো মামলা নিতে পারে না। তাই এখন আমি কোর্টে মামলা করতে যাচ্ছি। ’
এর আগে, গত ১৮ জুলাই বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী রাজশাহী নগরীর ভুবন মোহন শহীদ মিনার পার্কে বিএনপির এক পদযাত্রা কর্মসূচিতে হিরো আলমকে নিয়ে করা মন্তব্যের প্রেক্ষিতে ডিবি প্রধানের সঙ্গে দেখা করতে আসেন তিনি।
সাক্ষাৎ শেষে হিরো আলম বলেন, ‘বিএনপির সিনিয়র নেতা রুহুল কবির রিজভী অশিক্ষিত বলে গালিগালাজ করেছিল। কোনো রাজনৈতিক দলের লোক কাউকে অর্ধ-পাগল কিংবা অশিক্ষিত বলতে পারে না। আমি তিনবার নির্বাচন করেছি। আমি যদি অর্ধ-পাগল হই তাহলে নির্বাচন কমিশন আমাকে যাচাই-বাছাই করে নির্বাচন করতে দিয়েছে কোনো পাগলকে নির্বাচন করতে দেয়নি। ’
হিরো আলম বলেন, ‘আমি অশিক্ষিত। কিন্তু তার দলের নেত্রী কিন্তু এইট পাস। অশিক্ষিত পাগল বলে আমার সম্মানহানি করেছে।
হিরো আলম বলেন, ‘সবাই মনে করে আমি বিএনপির লোক। বিএনপির লোক আমাকে নিয়ে কথাবার্তা বলেছে। তারা একটা লোককে নিয়ে হেয় করে কথা বলেছে। অনেকেই নিচু করে, অপমান করে, তুচ্ছ করে আমার সম্পর্কে কথা বলে। জাতীয় পার্টির লোকও আমাকে হেয় করে কথা বলেছে।
ডিবিতে অভিযোগের বিষয়ে হিরো আলম বলেন, ‘আমি ডিবিতে অভিযোগ দিয়েছি। কিন্তু এখানে এই বিষয়ে কোনো মামলা করা যায় না, তাই কোর্টে যাব মামলা করার জন্য। আমি এখনই যাবো। কোনো সম্মানিত লোক কাউকে পাগল ছাগল বলে অপমান করতে পারেনা। ’
দেশের বড় দুই রাজনৈতিক দলের বিষয়ে হিরো আলম বলেন, আওয়ামী লীগ ও বিএনপি দলকেও ভালোবাসি। কিন্তু এদের কিছু লোকের এমন কর্মের কারণে আজকে তাদের দলের এই অবস্থা।
বিএনপি এবং আওয়ামী লীগের অনেক লোকে আমাকে তুচ্ছতাচ্ছিল্য করে কথা বলে। হিরো আলম কোনো দলের সঙ্গে কাজ করে না। কোনো দলের সঙ্গে যুক্ত নাই, তারপরেও কেন আমাকে নিয়ে কথা বলেন। সংবিধানে কি লেখা আছে? সংবিধানে যোগ্য ব্যক্তি কিংবা লেখাপড়া জানতে হবে যদি না থাকে তাহলে কেন এগুলো নিয়ে কথা বলেন। সংবিধান নিয়ে কথা বলুন। তারপর আমাকে নিয়ে কথা বলেন।
হিরো আলম বলেন, ‘কোনো ব্যক্তিকে গালি দিতে পারেন না। অশিক্ষিত পাগল বলতে পারেন না। ’
হিরো আলমের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ‘আপনারা জানেন মহানগর গোয়েন্দা পুলিশের কাছে মানুষ বিভিন্ন সমস্যায় পড়ে আসেন। হিরো আলমত এর আগে ডিবিতে বেশ কয়েকবার এসেছিলেন। প্রথমবার এসেছিলেন তাঁর ফেসবুক আইডি হ্যাক হওয়ার ঘটনায়, পরবর্তী এসে ছিলেন নির্বাচনে তাঁর ওপরে হামলার ঘটনায় আসামিদের শনাক্ত করতে। আপনারা জানেন যে এই ঘটনায় জড়িত আসামিদের আমরা গ্রেপ্তার করেছি। আর আজ তিনি এসেছিলেন ডিবির সাইবার ক্রাইম ইউনিট (নর্থ) এ একটি অভিযোগ করেছেন। ’
হারুন বলেন, তিনি অভিযোগ করেছেন বিএনপির একজন কেন্দ্রীয় নেতা, তাঁর নাম রুহুল কবির রিজভী, তিনি নাকি তাকে পাগল অর্ধ শিক্ষিতসহ অনেক কথা বলেছেন। এই অভিযোগে একটি আবেদন সাইবার ক্রাইম ইউনিটে করেছে। পরে সেটি আমার কাছে নিয়ে আসা হয়েছে। আমি দেখলাম অভিযোগপত্রে যে অভিযোগ করেছেন সেটি একটি মানহানিকর। অভিযোগ করছেন তার মানহানি করা হয়েছে। যেহেতু মানহানিকার বিষয়, মানহানির অভিযোগ থানা পুলিশ কিংবা ডিবি গ্রহণ করতে পারে না। আদালতে অভিযোগ দিতে হয়। তাকে পরামর্শ দিয়েছি যেন আদালতে তিনি গিয়ে মামলা করেন। তবে তার অভিযোগটা আমরা খতিয়ে দেখব।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.