বই উৎসবে স্কুল গেটে তালা ।

১৯

 

রোকনুজ্জামান, ঢাকা । নতুন বছরের শিক্ষাবর্ষে আজ দেশের স্কুল, মাদ্রাসা, এবং কারিগরি সকল শিক্ষাপ্রতিষ্ঠানে একসাথে নতুন বই বিতরণের উৎসব শুরু হয় সকাল ৮.০০ ঘটিকায়। পাঠ্যপুস্তক বোর্ড সূত্রে জানা যায় যে ২০২৪ শিক্ষাবর্ষে শিক্ষার্থী সংখ্যা ধরা হয়েছে ৩ কোটি ৮১ লাখ ২৭ হাজার ৬৩০ জন। তাদের জন্য বই ছাপা হয়েছে মোট ৩০ কোটি ৭০ লাখ ৮৩ হাজার ৫১৭ টি।

প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত বাংলা, ইংরেজি সহ সকল বিষয়ের বই ছাত্র/ছাত্রীদের হাতে তুলে দেওয়া হয়। বই উৎসব অনুষ্ঠানে স্কুলের মাননীয় প্রধান শিক্ষক এবং জেলা প্রশাসকের সম্মানীত বিশেষ অতিথি বৃন্দ উপস্থিত ছিলেন। সকাল ৭.৩০ মিনিটে খিলগাঁও সরকারি উচ্চবিদ্যালয়ের – ঢাকা ৩ গেট দিয়ে বাচ্চারা একে একে প্রবেশ করতে থাকে। এসময় অভিভাবক গন বাচ্চাদের সাথে বই উৎসবে যেতে চাইলে একটি বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয় ফলে স্কুল গেটে দায়িত্বরত সিকিউরিটি (গেট ম্যান) গেট বন্ধ করে দেন। এবং গেটে তালা আটকিয়ে দেন। এতে নতুন শিক্ষার্থীরা কিছুটা ভয় পেয়ে যায়।

এখানে একটি বিষয় বলে রাখা ভালো খিলগাঁও সরকারি উচ্চবিদ্যালয়ের বাহিরে অভিভাবকদের বসার জন্য কোনো ব্যবস্থা রাখা হয়নি। স্কুল চলাকালীন সময়ে দীর্ঘ সময় ধরে অভিভাবকগন স্কুলের গেটের বাহিরে মানুষের চলাচল করা ফুটপাতে খোলা আকাশের নিচে বসে থাকতে হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.