পীরগাছায় অর্ধশতাধিক রোগীকে বিনামূল্যে পরামর্শ দিলেন ডা: বাঁধন।

সোহেল রানা,পীরগাছা-রংপুর।

রংপুরের পীরগাছায় শিশু ও মেডিসিন বিষয়ে অর্ধশতাধিক রোগীকে বিনামূল্যে পরামর্শ দিলেন পীরগাছার কৃতিসন্তান ডা. মো. মাহফুজার রহমান বাঁধন। স্বেচ্ছাসেবী সংগঠন আল কুরআন লার্ণিং এন্ড ইনফরমেশন সেন্টারের আয়োজনে শুক্রবার (২১জুলাই) কারবালা ঈদগাহ ময়দানের পাশে (স্বপন হোমিও সেন্টারে) দিনব্যাপী রোগী দেখেন তিনি। ডা. বাঁধন ঢাকা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিএমইউ (আল্ট্রা) সম্পন্ন করেন। বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজে ডিসিএইচ কোর্সে অধ্যয়নরত আছেন।

ডা. মো. মাহফুজার রহমান বাঁধন জানান, আমার জন্মস্থান পীরগাছার প্রতি ভালোবাসা আর দায়িত্ববোধের জায়গা থেকে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয়েছে। বেশিরভাগ রোগী ছিল পেটব্যথা, জ¦র, হাড়ের ব্যথা, কোমরের ব্যথা, মাথাব্যথা, শরীর দুর্বলতা। তাদের যথাযথ পরামর্শ দেয়া হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন আল কুরআন লার্ণিং এন্ড ইনফরমেশন সেন্টারের সভাপতি আবুল হোসেন বলেন, আমাদের সংগঠনের আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্পে ধনী-গরীব সহ সবশ্রেণি মানুষের বিনামূল্যে সেবা দেয়া হয়েছে। আমরা এ ধারা অব্যাহত রাখার চেষ্টা করব। আল কুরআন লার্ণিং এন্ড ইনফরমেশন সেন্টারের উদ্যোগে বিনামূল্যে কুরআন শেখানো হচ্ছে। দুস্থ মানবতার সেবায় কাজ করে যাচ্ছে সংগঠনটি। এরপর সংগঠনের উদ্যোগে অস্বচ্ছলদের বিনা সুদে ঋণ প্রদান করা হবে।

উপজেলার দুর দুরান্ত থেকে আসা ইছাতন বেগম, আমিনা খাতুন, রাবেয়া বেগম, আয়েশা বেগম ও সালেহা বেগম পরামর্শ নিতে এসেছিলেন। তারা বিনামূল্যে পরামর্শ নিতে পেরে কৃতজ্ঞতা ও উচ্ছ্বাস প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন আল কুরআন লার্ণিং এন্ড ইনফরমেশন সেন্টারের পরিচালক আসাদুজ্জামান আল-আমিন ও শফিকুল ইসলাম সহ আরও অনেকে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.