নেত্রকোণায় ঈদুল আজহার সার্বিক আইনশৃঙ্খলা নিয়ে পুলিশ সুপারের ব্রিফিং

ওমর ফারুক আহম্মদ, (জেলা প্রতিনিধি) :

নেত্রকোণা সদর ঈদুল আজহা উপলক্ষ্যে নেত্রকোণা জেলা সড়ক দুর্ঘটনা, চাঁদাবাজি, মাদক, ঈদের জামায়াত ও পশু কুরবানিসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিং করেছে জেলা পুলিশ। সোমবার দুপুরে পুলিশ সুপার সম্মেলন কক্ষে জেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে এই ব্রিফিং করেন পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ।

পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ ঈদ যাত্রায় নানা ভোগন্তিসহ সড়ক দুর্ঘটনার চিত্র তুলে ধরে জানান, সিএনজি অটোরিশাগুলো বেশিরভাগ ক্ষেত্রে দায়ী। পাশাপাশি বেপরোয়া গতিতে মোটরসাইকেলসহ নানা ধরনের যানবাহনের কারণে দুর্ঘটনা ঘটে।

এগুলো নিয়ন্ত্রণে রাখতে পুলিশ ফোর্স এবং টহল বাড়ানো হয়েছে।
সাধারণ মানুষ যেন সতর্ক থাকে এবং সড়কে চাঁদাবাজিসহ মাদক ও বিভন্ন ঘটনায় পুলিশকে অবগত করে সে জন্য অনুরোধ জানান তিনি।

অন্যদিকে ঈদ জামায়াত নিয়ে যাতে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য সকলকে সতর্ক থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি কুরবানির পশু চুরি, ভারতে থেকে অবৈধ পাচারসহ সকল কিছু জেলা পুলিশের হট লাইনে তাৎক্ষণিক জানাতে অনুরোধ জানানো হয়।

এ সময় তিনি আরও জানান, গত ঈদুল ফিতরে বেপরোয়া চলাচলের কারণে ১০ জনের প্রাণহানী ঘটেছে। এবার যেন তা আর না হয় সেদিকে সকলকে সাজাগ থাকার আহ্বান জানান পুলিশ সুপার।
জেলায় গত ১০ মাসে চোরাচালান মামলার তথ্য তুলে ধরে তিনি বলেন, মোট ২২০ জনকে আটক করেছে পুলিশ। এক কোটি ৭৫ হাজার টাকার মূল্যের ভারতীয় মদ, ফেনসিডিল, চিনি ও কম্বল উদ্ধার করেছে।

১ কোটি ২৪ লাখ ৯২ হাজার ৮৮৫ টাকা মূল্যের গাঁজা, ইয়াবা, হেরোইন, চোলাইমদ, টাপেন্ডাডল, ইনজেকশন ও ভারতীয় মদ উদ্ধার করে। জুয়া আইনে ২৮টি মামলা দিয়ে ১৬৬ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। গরু ও গাড়ি চুরিতে ৩৬টি মামলায় ৩৫টি গরু ও ১১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এছাড়াও ট্রাফিক আইনে ১৬৫৮৪টি মামলায় ১৫৫৬৩টি নিষ্পত্তি করে ৮৫ লাখ ৩৬ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।
এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার হারুন অর রশীদ, সাহেব আলী পাঠান, লুৎফর রহমানসহ থানার ওসি ও গোয়েন্দা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.