থাইংখালির শিক্ষক পরিবারের উদ্দ্যোগে প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত।

১৮

 

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার।কক্সবাজারে উখিয়া থানাধীন পালংখালি ইউনিয়নের থাইংখালি শিক্ষক পরিবারের উদ্দ্যোগে প্রাথমিক শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার সকাল ১০টা থেকে এই পরিক্ষা শুরু হয়, পরীক্ষায় অংশগ্রহণ করেন ১৮ টি স্কুল মাদ্রাসার প্রাথমিক তিত্বীয় থেকে পঞ্চম শ্রেণীর ৪৩২ জন শিক্ষার্থীরা ।

প্রাথমিকের বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন । থাইংখালি শিক্ষক পরিবারের সভাপতি- সম্পাদক ও সকল সদস্যদের কঠোর তদারকির মধ্য দিয়ে পরীক্ষা শুরু হয়। শিক্ষার্থীদের নিরাপত্তার ছিলনা কোন কমতি। ছিল আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও গ্রাম পুলিশ গন। পরিদর্শনে ছিলেন স্থানীয় প্রভাবশালী নেতা ও ইউনিয়ন পরিষদের সদস্য বৃন্দ।

পরিদর্শন করেন পালংখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী। তিনি বলেন পালংখালি ইউনিয়নের থাইংখালি শিক্ষক পরিবারের এমন উদ্যোগ আসলে প্রশংসনীয় ভূমিকা রাখে এমন পরীক্ষা মেধা যাচাইয়ের সুযোগ সৃষ্টি করে।

পরিদর্শনে ছিলেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম এ মনজুর, এই সময় তিনি বলেন পালংখালি ইউনিয়নে এমন একটি পরিক্ষার উদ্যোগ কে স্বাগতম জানাই ও শিক্ষক পরিবারকে ধন্যবাদ জানাই । পরিদর্শন করেন বিশিষ্ট ব্যবসায়ী এড, আবদুল মালেক তিনি পরীক্ষার্থী সকলের উদ্দেশ্যে সুন্দর স্বাভলীল পরামর্শ ও সংশ্লিষ্ট সকলকে এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

পরিদর্শনে ছিলেন পালংখালি ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সারেকুল ইসলাম সহ সকল স্কুলের শিক্ষক গন । পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীদের অভিভাবক- শিক্ষকদের মধ্যে ও দেখা দিয়েছে উৎসাহ উদ্দীপনা।শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে খুশি মনে তাদের ভিতরে ছিল দারুন অনুভুতি তাদের মনে রয়েছে আনন্দ পালংখালি ইউনিয়নের সকল প্রাথমিক স্কুল মাদ্রাসা এক সাথে পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরে।

যেসব বিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃত্তি পরীক্ষায় অংশ নিয়েছেন তাদের মধ্যে রয়েছে।
(১)আন্জুমান পারা সরকারি প্রাথমিক বিদ্যালয়।
( ২) ফারিরবিল আলিম মাদ্রাসা।(৩ )
ফারিরবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়
(৪) পালংখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়
( ৫) খতিজাতুল কোবরা বালিকা দাখিল মাদ্রাসা পালংখালি
(৬)গয়াল মারা দাখিল মাদ্রাসা
(৭)হাজী গোরা মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মোছারখোলা
( ৮) তেলখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়
(৯) থাইংখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়
(১০)হলি চাইল্ড একাডেমী থাইংখালি
(১১) থাইংখালি দাখিল মাদ্রাসা
( ১২)রহমতের বিল দাখিল মাদ্রাসা
(১৩)রহমতের বিল সরকারি প্রাথমিক বিদ্যালয়
( ১৪) বালুখালী দারুল কুরান মডেল মাদ্রাসা
( ১৫) বালুখালী আইডিয়াল কেজি স্কুল
(১৬) বালুখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়
(১৭) বালুখালী দাখিল মাদ্রাসা ( ১৮)
বালুখালী পুরাতন বাজার আয়েশা সিদ্দিকা বালিকা দাখিল মাদ্রাসা।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.