কক্সবাজারে দীর্ঘ একবছর পর অপহৃত নারী ভিকটিম উদ্ধার ও অপহরণকারী আটক |

৫৫

 

মোহাম্মদ আবদুল্লাহ, কক্সবাজার।

কক্সবাজার পৌরসভার নাজিরারটেক এলাকায় অভিযান পরিচালনা করে দীর্ঘ এক বছর পর অপহৃত নারী ভিকটিম উদ্ধার ও অপহরণকারীকে আটকে করেছে র‌্যাব-১৫।

র‌্যাব-১৫, কক্সবাজার এর একটি আভিযানিক দল কক্সবাজার জেলার চকরিয়া থানায় দায়েরকৃত মামলার সূত্রে অবগত হয়, জনৈকা ছকিনা পারভিন’র মেয়ে স্কুলে গমনাগমনকালে মামলার ১নং আসামী মোহাম্মদ রানা বিভিন্নভাবে উত্যক্ত করাসহ বিবাহের প্রস্তাব দিয়ে আসছিল। বিষয়টি মোহাম্মদ রানার পরিবারকে অবহিত করলে উত্যক্তকারী ক্ষিপ্ত হয়ে বিভিন্নভাবে মামলার বাদী ও তার মেয়েকে গালিগালাজ ও হুমকি দিতে থাকে। তারই ধারাবাহিকতায় গত (০৩ জুন ২০২২ খ্রিঃ) সকাল আনুমানিক ০৬ঃ০০ ঘটিকার সময় তার মেয়ে প্রাইভেট পড়ার উদ্দেশ্যে নিজ বাড়ী থেকে রওনা করে চকরিয়া থানাধীন পূর্ব বড় ভেওলা ইউনিয়নের আনিছপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গেইটের সামনে পৌঁছালে পূর্বে থেকে ওঁৎপেতে থাকা মামলায় বর্ণিত আসামীগণ অজ্ঞাতনামা আরো ৩-৪ জন সন্ত্রাসীর সহায়তায় ভিকটিমকে ভয়-ভীতি প্রদর্শনপূর্বক জিম্মি করতঃ মাইক্রো-হাইচ গাড়ীতে করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এ সংক্রান্তে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত ০৩) এর ৭-৩০ ধারায় কক্সবাজার জেলার চকরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়, যার মামলা নং-২৭, তাং-১৬/০৬/২০২২ খ্রিঃ।

উক্ত মামলার ঘটনার প্রেক্ষিতে গত +২৭ জুলাই ২০২৩ খ্রিঃ) আনুমানিক ১ঃ৩০ ঘটিকার সময় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিএসসি’র একটি চৌকস আভিযানিক দল কক্সবাজার জেলার সদর থানাধীন কক্সবাজার পৌরসভার নাজিরারটেক এলাকায় অভিযান পরিচালনা করে মামলার ১নং আসামী মোহাম্মদ রানা (২০), পিতা-আবুল বশর, সাং-পূর্ব কোনাখালী, থানা-চকরিয়া, জেলা-কক্সবাজার’কে গ্রেফতার এবং ধৃত আসামীর হেফাজত হতে অপহৃত ভিকটিমকে উদ্ধার করতে সক্ষম হয়।

র‌্যাব আরও জানায়, উদ্ধারকৃত ভিকটিম এবং গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পূর্বের মামলা মোতাবেক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার জেলার চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.