ঈদগাঁও উপজেলার মনোনয়ন বাছাই আগামীকাল।

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার। ঘনিয়ে আসছে ঈদগাঁও উপজেলার প্রথম নির্বাচন। এটি জেলার নবম উপজেলা। আগামীকাল ২৩ এপ্রিল মনোনয়ন দাখিলকারিদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। সকাল দশটায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে যাচাইয়ের এদিন নির্ধারণ করেছে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ঈদগাঁও উপজেলার রিটার্নিং কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ।

তিনি এক পত্রে জানান, মনোনয়ন দাখিলকারী নিজে অথবা তার পক্ষে ক্ষমতা প্রাপ্ত একজন প্রতিনিধি, মনোনয়ন দাখিলকারীর প্রস্তাবক ও সমর্থক এসময় উপস্থিত থাকতে পারবেন। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ঈদগাঁও উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়ন দাখিলকারীর মধ্যে অন্যতম হলেন অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিন। তিনি নাগরিক কমিটির ব্যানারে মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে। তার পেশা অধ্যাপনা। তিনি ইউনিয়নের কানিয়া ছড়ার বাসিন্দা। বিবাহিত এ প্রার্থী চার সন্তান সন্ততির জনক। নির্বাচন কমিশনে দাখিলকৃত এ প্রার্থীর ব্যক্তিগত তথ্যাদি থেকে জানা যায়, তিনি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ফাতেমা বতুল (রাঃ) মহিলা ফাযিল (ডিগ্রী) মাদ্রাসায় কর্মরত রয়েছেন। তার শিক্ষাগত যোগ্যতা এম, এ। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়িয়েছেন।

তিনি জানান, দীর্ঘদিন তিনি এলাকায় সমাজসেবার সাথে জড়িত। অধ্যাপনার পাশাপাশি একজন মানবাধিকার কর্মী হিসেবে তিনি ব্যাপক সফলতা দেখাচ্ছেন।

সৎ, যোগ্য ও ন্যায়পরায়ণ প্রার্থী হিসেবে উপজেলাবাসি তাকে বেছে নেবেন বলে মনে করেন তিনি। অতীতে নানা
দূর্যোগ- দূর্বিপাকও তিনি ঈদগাঁওবাসীর পাশে ছিলেন বলে দাবি করেন।

এ উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমার কার্যালয় সূত্রে জানা গেছে, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল সমূহের নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে। আর ভোট গ্রহণের তারিখ ২১ মে।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ঈদগাঁও উপজেলা নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে।
এ উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ।

এদিকে ঈদগাঁও উপজেলার আওতাধীন পাঁচটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে এখন দিনরাত প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.