ঈদগাঁওতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন ।

 

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার। কক্সবাজারে ঈদগাঁওতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী আজ রোববার নানা আয়োজনে পালিত হয়েছে। একই সাথে উদযাপন করা হয়েছে জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্ণারে মাল্যদান
করেন শিক্ষক ও শিক্ষার্থীরা। পরে বিদ্যালয়ের মোখতার আহমদ মিলনায়তনে অন্যান্য আয়োজন পরিচালনা করা হয়।
এতে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত। স্বাগত বক্তব্য রাখেন প্রবীণ শিক্ষক আবদুচ ছালাম হেলালি।

শিক্ষকদের মধ্যে আলোচনা করেন মোঃ জসিম উদ্দীন। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে মাহিয়ান ইসলাম মাহি, আব্দুল আজিজ আবিদ ও সানিয়া রমজান নিহা।

কবিতা আবৃত্তি করে সানিয়া রমজান নিহা, অর্ণব পাল, নুসাইবা, নওরীন পুষ্প, সামিয়া রশিদ তানিশা, মিফতাহুল তাওসিফ রোজ ও হুমাইরা ইয়াসমিন। একক গানে ছিল অর্ণব পাল, ত্রিপর্ণা তালুকদার ঐশী, সৃজিত দত্ত, পূজা ধর, রাত্রি দে মনি। পবিত্র কোরআন তিলাওয়াত করে শাকের উল্লাহ। গীতা পাঠ করে অর্ণব পাল।

মোনাজাত পরিচালনা করেন সহকারী শিক্ষক আবু বক্কর সিদ্দিক। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনায় ছিল সহকারি শিক্ষক শাহজালাল মনির। অনুষ্ঠানে ভারপ্রাপ্ত সহকারি প্রধান শিক্ষক মোঃ সিরাজুল হক, সিনিয়র শিক্ষক আব্দুল মজিদ খান, নুরুল কবির সহ কর্মরত অন্যান্য শিক্ষক- শিক্ষিকা উপস্থিত ছিলেন। সমাপনী বক্তব্যে প্রধান শিক্ষক বলেন, মুক্তিযুদ্ধের চেতনা আর বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এগিয়ে যেতে হবে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য আমাদেরকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, জাতীয় শিশু- কিশোর দিবসে আমাদের প্রতিজ্ঞা হওয়া উচিত যে, এদেশের শিশুদের যথাযোগ্য সুনাগরিক হিসেবে গড়ে তোলা। যাতে তারা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে পারে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.