সোনাতলায় প্রতিভা আদর্শ শিশু নিকেতনে স্বাস্থ্য মেলা অনুষ্ঠিত ।

১২

 

শাকিল আহম্মেদ  ,বগুড়া(সোনাতলা উপজেলা)প্রতিনিধিঃবগুড়ার সোনাতলায় প্রতিভা আদর্শ শিশু নিকেতনে নতুন শিক্ষা কারিকুলাম ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির পাঠ্য বইয়ের উপর বিশেষ অংশ হিসেবে স্বাস্থ্য মেলা অনুষ্ঠিত হয়েছে।

২১ ফেব্রুয়ারি বুধবার সকাল থেকে উপজেলার মধুপুর ইউনিয়নে কালাইহাটা প্রতিভা আদর্শ শিশু নিকেতন স্বাস্থ্য মেলা উপলক্ষে বিভিন্ন ষ্টল বসে এছাড়াও বিতর্ক প্রতিযোগীতা,রচনা প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি চিত্রাংকন প্রতিযোগীতা, সুন্দর হাতের লেখা, নাটক ইত্যাদি।
প্রতিভা আদর্শ শিশু নিকেতনের প্রতিষ্ঠাতা ও পরিচালক আবু হানিফ এর তত্ববধানে এবং সহকারী শিক্ষিকা তাসকিনা সরকারের পরিচলানয় মেলায় ৫টি স্বাস্থ্য সচেতনতা মূলক স্টল বসে।

উক্ত স্টলগুলোতে বিভিন্ন ধরনের শাক-সবজি, ফল-মূল এর উপকারিতা এবং বিজ্ঞানের বিভিন্ন বিষয়ে নিয়ে উপস্থাপন করেন স্টল প্রতিনিধি। স্টলে রাখা এসব শাক-সবজি বা ফলমূলের কোনটির উপকারিতা কি তা মুখে বলে দিচ্ছে ছোট ছোট শিশুরা। তারা প্রত্যেকেই প্রতিভা আদর্শ শিশু নিকেতনের ছাত্র-ছাত্রী। প্রতিভা আদর্শ শিশু নিকেতনের সহকারী শিক্ষিকা তাসকিনা সরকার বলেন, আমরা স্টলগুলো ভিন্ন প্রকার শাক-সবজি রেখেছি। আর এসবের উপকারিতা কি তা বলে শিক্ষার্থীরা।

যেমন কলমি শাকে ভিটামিন সি আছে। এই ভিটামিন রোগ প্রতিরোধ করে। এই শাক খেলে হাড় মজবুত করে। অন্যান্য শাকেও এমন পুষ্টিগুণ আছে।

পাঠ শেখানো আর কোনটির পুষ্টিগুণ কি তা জানার জন্যই এই আয়োজন। শিক্ষার্থীদের নিয়ে এমন আয়োজনের নাম দেওয়া হয়েছিল স্বাস্থ্য মেলা। বুধবার সকালে প্রতিভা আদর্শ শিশু নিকেতন বিদ্যালয় মাঠে এমন আয়োজন করেন ওই বিদ্যালয় কর্তৃপক্ষ

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.