র‌্যাব-১৫’র অভিযানে কক্সবাজার থেকে অস্ত্র-গোলাবারুদসহ দুই অস্ত্র ব্যবসায়ী আটক।

২১

মোহাম্মদ আবদুল্লাহ,কক্সবাজার।

র‍্যাব ১৫ এর একটি চৌকস টীম কক্সবাজারের পেকুয়া থানাধীন বামুলাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে অস্ত্র-গোলাবারুদ উদ্ধারসহ ২ জন অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে।

আজ রবিবার সকালে র‌্যাব-১৫ কক্সবাজার সদর দপ্তর এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানায় যে, র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়, কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন রাজাখালী ইউনিয়নের বামুলাপাড়া ডাবল ব্রীজের উপর কতিপয় দুষ্কৃতিকারী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়/অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত করার উদ্দেশ্যে অস্ত্র-গোলাবারুদসহ অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে শনিবার (০৮ জুলাই ২০২৩ খ্রিঃ) আনুমানিক ০২ঃ৪৫ ঘটিকায় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিএসসি এর একটি চৌকস আভিযানিক দল উক্ত স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে। একপর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীরা কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে আটক হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদ্বয়ের দেহ ও সাথে থাকা প্লাস্টিকের বস্তা তল্লাশী করে সর্বমোট ০১টি ওয়ান শুটার সিঙ্গেল ব্যারেল গান, ০১টি ওয়ান শুটার থ্রী কোয়ার্টার গান, ০৬ রাউন্ড এমজি বুলেট, ০৫ রাউন্ড ১২ বোর কার্তুজ, ০২ টি বাটন মোবাইল ফোন ও ০৩ টি সীম কার্ড উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত অস্ত্র ব্যবসায়ীদ্বয়ের বিস্তারিত পরিচয় জানা যায়, ১। মোঃ রিদোয়ান (৩২), পিতা-মোঃ গোলাম কাদের এবং ২। মোঃ সোহেল মিয়া @ সাইফুল @ কালু (২৩), পিতা-মৃত সেলিম, উভয়ের সাং-বামুলাপাড়া, থানা-পেকুয়া, জেলা-কক্সবাজার এবং আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছানোর পূর্বেই অস্ত্র ব্যবসায়ের সাথে চারজন ও অজ্ঞাতনামা আরও ৪/৫ জন দুষ্কৃতিকারী দ্রুত পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তিদ্বয়ের নিকট থেকে জানা যায়। আরও জানা যায়, ধৃত, পলাতক ও অজ্ঞাতনামা আসামীগণ এলাকার চিহ্নিত অস্ত্রধারী অপরাধ চক্রের সক্রিয় সদস্য এবং অবৈধ অস্ত্র-গোলাবারুদ নিজেদের হেফাজতে ও নিয়ন্ত্রনে রেখে বিভিন্ন দুস্কৃতিকারীদের নিকট বিক্রয়সহ অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত।

উদ্ধারকৃত অস্ত্র-গোলাবারুদ ও অন্যান্য আলামতসহ ধৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার পেকুয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানা যায়।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.