রাজনীতিতে নারী নেতৃত্ব বৃদ্ধিতে বান্দরবানে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ভূমিকা অপরিসীম।

১৭

 

রিমন পালিত,বান্দরবান ব্যুরো।রাজনীতিতে নারীদের উন্নয়ন ও পিছিয়ে পড়া নারীদের এগিয়ে নিয়ে যেতে পার্বত্য জেলা বান্দরবানে কাজ করছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল।

তারাই ধারাবাহিক কোথায় দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে নারীর রাজনৈতিক ক্ষমতায়নে ‘নারীর জয়ে, সবার জয়’ ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

আজ ৯ মার্চ শনিবার সকালে ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল চট্টগ্রাম অঞ্চলের আয়োজনে হোটেল ডিমোরের কনফারেন্স রুমে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারীর সমঅধিকার; উন্নয়নের জন্য হোক নারীর প্রতি বিনিয়োগ” শীর্ষক এক মতবিনিময় আয়োজন করা হয়।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল চট্টগ্রামের আঞ্চলিক সমন্বয়কারী মোহাম্মদ ওবায়দুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র অপারেশন অ্যাসিস্ট্যান্ট মোঃ আবুল হাসান চৌধুরী রনি সহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ইউএসএআইডি’র অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশে এক যুগেরও বেশি সময় ধরে নারীর রাজনৈতিক ক্ষমতায়নে কাজ করছে।

এই ক্যাম্পেইনের আওতায় সারাদেশে ২০,০০০ এরও বেশি নারী নেতাদের সমন্বয়ে একটি ক্রমবর্ধমান বহুদলীয় নেটওয়ার্ক আছে যা এখন পর্যন্ত ৬২১টি তৃণমূল কমিটিতে ৬,৮২৯ জন নারীকে অন্তর্ভুক্ত হতে সহায়তা করেছে।

ভবিষ্যতে পিছিয়ে পড়া সকল নারীকে এগিয়ে নিয়ে যেতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান বক্তারা।

 

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.