মহাসমাবেশ হবে শান্তিপূর্ন। নায়েবে আমীর চরমোনাই

২০

মহাসমাবেশ হবে শান্তিপূর্ণ – প্রেস ব্রিফিংয়ে মুফতী সৈয়দ ফয়জুল করীম।

আহম্মেদ শাকিল, বিশেষ প্রতিনিধি।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, ৩ নভেম্বর মহাসমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কিছু কিছু জেলায় বাস মালিক এবং লঞ্চ মালিকরা অগ্রিম ভাড়া নিয়েও এখন পরিবহন দিতে গড়িমসি করছে। যা কোনভাবেই কাম্য নয়। তিনি পরিবহন মালিকদের কাছ থেকে মহাসমাবেশের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, আমাদের কাছে সংবাদ এসেছে কোথাও কোথাও প্রশাসন ও আওয়ামী লীগের পক্ষ থেকে নেতা-কর্মীদের ভয়ভীতি দেখিয়ে মহাসমাবেশে না আসার জন্য চাপ প্রয়োগ করছে। তিনি বলেন, যেখানে প্রশাসনের অনুমতি হয়েছে, সেখানে ভয়ভীতি প্রদর্শন মেনে নেয়া হবে না। তিনি এক প্রশ্নের জবাবে বলেন, সরকার পতনে মহাসমাবেশ থেকে নতুন কর্মসুচি ঘোষণা করা হবে।

আজ বৃহস্পতিবার বেলা ১২টায় পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ৩ নভেম্বর অনুষ্ঠিতব্য মহাসমাবেশের সর্বশেষ প্রস্তুতি নিয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মুহাম্মদ ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, হাফেজ মাওলানা সিদ্দিকুর রহমান, নূরল বশর আজিজী।

উল্লেখ্য যে, সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং বর্তমান নির্বাচন কমিশন বাতিলের দাবিতে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

তিনি মহাসমাবেশ সফলে প্রশাসন, পরিবহন মালিক শ্রমিক, সাংবাদিক সকলের সহযোগিতা কামনা করেন। তিনি সারাদেশে সকল জেলা, থানা, ইউনিয়ন ওয়ার্ডের ইসলামী আন্দোলন এবং সকল সহযোগী সংগঠনের সকল নেতাকর্মী, ছাত্র-শিক্ষক শ্রমজীবী, পেশাজীবীসহ সকল শ্রেণী পেশার মানুষকে আগামী কালের মহাসমাবেশে উপস্থিত হয়ে সমাবেশকে সফল করার আহবান জানান।

মুফতী ফয়জুল করীম বলেন, আমাদের মহাসমাবেশ হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ। সংঘাত সহিংসতা কাম্য নয়। তিনি বিরোধী দলের কর্মসূচিতে আহত হয়ে মৃত্যুবরণকারী সাংবাদিক, পথচারী ও পুলিশের মৃত্যুতে গভীর দুঃখ প্রকাশ করে তাদের মাগফিরাত কামনা করেন।
মুফতী ফয়জুল করীম মহাসমাবেশ নিয়ে কোন প্রকার অপপ্রচার এবং বিভ্রান্তিতে কান না দেয়ার আহ্বান জানিয়ে বলেন, আগামীকালের মহাসমাবেশ স্মরণকালের সর্ববৃহৎ জনসমূদ্রে পরিণত হবে। কাজেই দেশবাসীকে কোন অপপ্রচার ও বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান।

মহাসমাবেশের সংবাদ কাভারের জন্য সাংবাদিকদেরকে বিশেষ আহ্বান জানিয়ে বলেন, দেশ, ইসলাম ও মানবতার পক্ষে এ সমাবেশ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। সাম্প্রতিক সময়ের আন্দোলনে যারা আহত, নিহত হয়েছে তাদের প্রতি সমবেদনা জানিয়ে অন্যায়ভাবে যে সকল রাজনৈতিক নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়েছে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান।

নির্বাচন কমিশনের সংলাপে অংশ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেখানে আমরা নির্বাচন কমিশন বাতিল দাবি করছি, যে নিবৃাচন কমিশন প্রার্থীর মৃত্যু কামনা করেন, সে নির্বাচন কমিশনের সংলাপে অংশগ্রহণের প্রশ্ন কিভাবে আসতে পারে। বিরোধী দলের কর্মসূচির প্রতি সমর্থন আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচির প্রতি আমাদের সমর্থণ আছে। জাতীয় সরকারের রূপরেখা প্রসঙ্গে তিনি বলেন, নিবন্ধিত রাজনৈতিক দলের প্রতিনিধির সমন্বয়ে জাতীয় সরকার গঠিত হবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.