ময়লা- আবর্জনায় ভোগান্তিতে ঈদগাঁও বাজারের সুপারি গলির আশপাশ।

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।ঈদগাঁও বাজারের সুপারি গলি সংলগ্ন পূর্ব পাশের উন্মুক্ত জায়গা। প্রতিনিয়ত এখানে ময়লা- আবর্জনা, কাগজপত্র ও পলিথিন ফেলানো হয়। বাজারের এক শ্রেণীর পরিছন্নতা কর্মী, বাজারের দোকানদার ও স্থানীয়রা তাদের প্রতিদিনকার ময়লা- আবর্জনা এখানেই ফেলে চলে যায়। একদিন/দুইদিন পর তাতে আগুন ধরিয়ে দেয়া হয়। আগুন থেকে নির্গত ধোঁয়ায় এখানকার পরিবেশ দিন দিন নষ্ট হচ্ছে।

স্থানীয়রা আক্রান্ত হচ্ছেন বিভিন্ন রোগে। যেন জায়গাটি অভিভাবকহীন। দেখার কেউ নেই। সংগঠিত ঘটনায় স্থানীয়দের মধ্যে বিরাজ করছে তীব্র অসন্তোষ। কেউ কি এগিয়ে আসবেন না সমস্যাটির নিরসনে? এমন কথা বলতে শোনা গেছে সংশ্লিষ্ট এলাকাবাসীদেরকে। উক্ত এলাকার বাসিন্দা এবং ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় এর অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক জাফর আলম উদ্ভূত পরিস্থিতিতে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

তিনি বলেন, অচিরেই এটি বন্ধ হওয়া দরকার। আমরা এলাকায় বসবাস করতে পারছি না। দিন দিন নানারকে আক্রান্ত হচ্ছি। আমার পুত্র সৌদি প্রবাসী মুশফিকুল করিমের স্ত্রীকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। তার শ্বাসকষ্ট দেখা দিয়েছে। এভাবে আরও বিভিন্ন জনে আক্রান্ত হওয়ার খবর পাচ্ছি। জনবহুল এমন জায়গায় দিন-রাত এভাবে ধোঁয়া নির্গত হলে এলাকাবাসী কিভাবে থাকবে? এর একটা বিহিত করা দরকার।

 

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.