প্রশাসনের অনুমতি ছাড়াই সরকার বিরোধী সভা করে গেলেন ভিপি নূর

১১

 

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা ঃ চাঁপাইনবাবগঞ্জ প্রশাসনের কোন অনুমতি ছাড়াই পুলিশের উপস্থিতিতে সরকার বিরোধী সভা করে গেলেন গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর। এই ঘটনায় পুলিশের নিস্ক্রিয় ভূমিকা নিয়ে রহস্য দেখা দিয়েছে। জানা গেছে, গতকাল সোমবার দুপুরে নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে গণ অধিকার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মোঃ আল-আমিনের সভাপতিত্বে গণতন্ত্র পুনরুদ্ধারে নাগরিক সমাজের ভ‚মিকা শীর্ষক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় গণ অধিকার পরিষদের একাংশের কেন্দ্রীয় সভাপতি ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের কঠোর সমালোচনা করে বক্তব্য রাখেন।

নিয়ম অনুযায়ী কোন রাজনৈতিক সভা-সমাবেশ অনুষ্ঠানের পূর্বে স্থানীয় প্রশাসনের লিখিত অনুমতি নিতে হয়। কিন্তু গণঅধিকার পরিষদের পক্ষ থেকে প্রশাসনের কোন অনুমতি নেয়া হয়নি। এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এই সভা সম্পর্কে তিনি কিছুই জানেন না এবং সভা করার বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কোন অনুমতি দেয়া হয়নি। এদিকে পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান ও সদর মডেল থানার ওসি মিন্টু রহমানের সরকারি মোবাইল নম্বরে একধিকবার ফোন করা হলেও তার মোবাইল ফোন রিসিভ করেন নি এবং এ বিষয়ে বক্তব্য পাওয়া যায়নি।

পরে ডিআইও-১ এস এম জাকারিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, পুলিশের পক্ষ থেকে গণঅধিকার পরিষদকে সভা করার কোন অনুমতি দেয়া হয়নি। তবে পুলিশের উপস্থিতিতে অনুমতি ছাড়াই কিভাবে সভা অনুষ্ঠিত হলো এর কোন সদুত্তোর তিনি দিতে পারেননি। একটি সূত্র জানায়, নবাবগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া ক্লাবের সভাপতি জেলা প্রশাসককে কোন অবহিত না করেই ক্লাব মিলনায়তনে অনুমতিবিহীন সভার করার মৌখিক অনুমতি দিয়েছেন। তবে নবাবগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া জানান, গণঅধিকার পরিষদের আমন্ত্রণে তিনি ৫মিনিটের জন্য সেখানে গিয়েছিলেন এবং আয়োজকরা কয়েকদিন আগেই ভাড়াসহ মিলনায়তন বুকিং দিয়েছিল।

 

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.