প্রধানমন্ত্রী উপহার জলঢাকায় ২ দফায় ঘর পেলেন ৩ শত গৃহহীন পরিবার

৮৮

 

শিরিন আক্তার আশা,উপজেলা প্রতিনিধি, জলঢাকা, নীলফামারী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষেপ্রধানমন্ত্রী উপহার ২য় দফায় নীলফামারীর জলঢাকা উপজেলায় জমিসহ ঘর পাচ্ছেন ৩শত ভুমিহীন ও গৃহহীন পরিবার। মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জনো নেত্রী শেখ হাসিনা পক্ষ থেকে নিলফামারী ৩ মাননীয় জাতীয় সংসদ সদস্য গরিব দুঃখী মেহনতী মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর গণমানুষের নেতা উন্নয়নের কান্ডারী জননেতা মেজর রানা মোহাম্মদ সোহেল অবসরপ্রাপ্ত এর হাত দিয়ে আশ্রয়ণ প্রকল্পের জলঢাকা উপজেলা হলরুমেআশ্রয়ণ প্রকল্পের চাবি দিয়ে শুভ উদ্বোধন করেন।

২০ জুন রবিবার সকাল ১০টায় দেশব্যাপী একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমিসহ ঘর বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এর পরপরই জলঢাকায় গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়।উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা যায়, দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা গৃহে একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে।৩৯৪ বর্গফুটের এসব গৃহ নির্মাণে ব্যয় হয়েছে ১লাখ ৯০ হাজার টাকা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান বলেন, উপজেলা প্রশাসন, উপজেলা প্রকৌশল অধিদপ্তর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের নিবিড় তত্বাবধানে এসব ঘরের নির্মান কাজ সম্পন্ন করা হয়েছে।এছাড়াও কাজের মান ঠিক রাখতে নিয়মিত মনিটরিং করা হয়েছে। আজ এই বাংলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহহীনদের ঘর বিতরণের উদ্বোধনের পর জলঢাকা উপজেলায় ৩ শত ভুমিহীনের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়, সরজমিন হন্তদন্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জাতীয় সংসদ সদস্য।

এর আগে ১ম পর্যায়ে ১৪১ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঘর প্রদান করা হয়। তথ্যনুসারে জানা গেছে সেখানে বসবাসরত মানুষেরা বিনামূল্যে জমি ও ঘরের মালিক হতে পেরে খুব খুশি। তাই তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন।আগামীর কর্ণধার ভবিষ্যৎ প্রজন্মকে সম্পৃক্ত রাখতে এই পদক্ষেপ গুলো বিশেষ ভুমিকা রাখে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.