পায়ে হেঁটে কিংবা সাইকেল চালিয়ে আসা যাবে গার্মেন্টসে : বিজিএমইএ’র সভাপতি

৬৪০

 

মো: মেহেদী হাসান আশিক,ডেস্ক রিপোর্ট: করোনা বিস্তার রোধে আগামিকাল (১ জুলাই) থেকে শুরু হবে কঠোর লকডাউন। কঠোর এই লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় খোলা থাকবে গার্মেন্টস,শিল্প-কারখানা ।

গার্মেন্টস মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান এ বিষয়ে বলেন, কঠোর লকডাউনে যেহেতু মুভমেন্ট পাস নেই, সেহেতু কারখানার পাশে যেসকল শ্রমিক থাকবে শুধু তারাই কারখানায় প্রবেশ করতে পারবে। কোনো শ্রমিক বা মালিক দূর থেকে কেউ কোনো ভাবে কারখানায় আসা যাওয়া করতে পারবে না। তবে দূর থেকে কারখানায় আসতে হলে পায়ে হেঁটে, রিকশা বা সাইকেল চালিয়ে আসতে হবে।

তিনি এ বিষয়ে আরও বলেন, আমরা সরকারের পরিকল্পনা বাস্তবায়ন এবং একই সাথে কারখানা চালু রাখতে চাই।এ ব্যাপারে বিকেএমইএ’র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, কারখানার ভেতরে সকলের স্বাস্থ্যবিধি মানা হবে। আর মালিকরা ব্যবস্থা নেবে কারখানায় শ্রমিকদের আসা-যাওয়ার জন্য। কারখানার পাশাপাশি অনেক শ্রমিক আছে যারা পায়ে হেঁটে কারখানায় আসে। সেসকল শ্রমিকদের সমস্যা হওয়ার কথা না। যেমকল শ্রমিক দূর থেকে আসে তারা আপাতত কারখানায় আসবে না। যদিও আসে সেক্ষেত্রে তারা মালিকদের গাড়িতে স্বাস্থ্যবিধি মেনে কারখানায় প্রবেশ করবে।

তিনি এ বিষয়ে উল্লেখ করেন, সবাই তার আইডি কার্ড দেখিয়ে করে কারখানার ভেতর প্রবেশ করবে। মালিক ও কর্মকর্তারাও সবসময় আইডি কার্ড দেখিয়ে পুলিশের সাথে ভদ্র ব্যবহারের মাধ্যমে কারখানা প্রবেশ করবে। তবে ঢাকা বা গাজীপুর থেকে নারায়ণগঞ্জ আসা-যাওয়া কিংবা নারায়ণগঞ্জ থেকে ঢাকা বা গাজীপুর আসা-যাওয়া আপাতত বন্ধ থাকবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.