নওগাঁ মহাদেবপুরে অতিরিক্ত চাল মজুদের দায়ে এক লাখ টাকা জরিমানা।

১৪

 

মোঃ সাইদুল ইসলাম হেলাল ,ব্যুরো প্রধান রাজশাহী ।নওগাঁয় অতিরিক্ত আতপ চাল মজুদের দায়ে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একইসাথে সঠিক মূল্য নির্ধারণ পৃর্বক প্রকৃত লেবেল বা ট্যাগ লাগাতে কড়াকড়িভাবে নির্দেশ প্রদান করা হয়েছে।১৬ জানুয়ারী মঙ্গলবার সন্ধ্যা ছয়টার সময় এই ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব দেন নওগাঁর জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা।

জানা গেছে জেলার মহাদেবপুর উপজেলার স্বরস্বতী নামক এলাকায় অবস্থিত এসিআই অটো ফুড লিমিটেড এর চাল মিলে  গোডাউনে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত প্রতিষ্ঠানটিতে অনুমোদিত ধারন ক্ষমতার অতিরিক্ত আতপ চাল মজুদের দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং আগামী তিন দিনের মধ্যে মজুদকৃত চাল বাজারে সরবরাহ করার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও চালের বস্তার গায়ে বিক্রয় মুল্যের চেয়ে অতিরিক্ত বেশি মুল্য লেখায় সকল বস্তা থেকে প্রাইস ট্যাগ খুলে বিক্রিত মুল্যের নতুন প্রাইস ট্যাগ লাগাতে বলা হয়েছে।

মহাদেবপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে বিষয়টি নিশ্চিত করার জন্য অনুরোধ করা হয়েছে। এসিআই অটো রাইস মিলকে এক লাখ টাকা জরিমানা করেছে মহাদেবপুরের উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: কামরুল হাসান সোহাগ।

কৃষি বিপনণ আইন ২০০৮ এর ১৯ (১) এর ঠ ও ড ধারা মোতাবেক এসিআই অটো রাইস মিলকে এ জরিমানা করা হয় এবং তাৎক্ষণিক তা আদায় করা হয়। মিলে বিনির্দেশকৃত ক্যাপাসিটির চেয়ে বেশি আতপ চালের অবৈধ মজুত থাকায় এ জরিমানা করা হয়। অবৈধ মজুতকৃত চাল তিন কার্য দিবসের মধ্য বিক্রির আদেশও দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় উপস্থিত ছিলেন নওগাঁর জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা,জেলা খাদ্য নিয়ন্ত্রক তানভীর রহমান, জেলা বাজার কর্মকর্তা,ভোক্তা অধিকারের সহকারী পরিচালক ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.