নওগাঁয় ১টাকায় একবেলা ভরপেট খাবার প্রতি সপ্তাহে খেতে পাচ্ছেন ছিন্নমূল মানুষরা |

৮৫

প্রতিবেদকঃ মির্জা তুষার আহমেদ, রাজশাহী।

মানবতার সেবায় ২০১৬ সালের ১২ ডিসেম্বর ৩৯ জন সদস্য নিয়ে ‘’ স্বল্প পরিসরে ফ্রেন্ডস প্যানেল অরাজনৈতিক একটি স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠিত করেন।

নওগাঁয় ফ্রেন্ডস প্যানেল নামে একটি স্বেচ্ছাসেবী অরাজনৈতিক সংগঠনের উদ্যোগে ছিন্নমূল ও অসহায় মানুষদের মুখে ইকটু হাসি ফোটাতে ও ক্ষুধা মেটাতে ১ টাকায় ১ বেলা খাবারের ব্যবস্থা করেছেন।

প্রতি শুক্রবার জুম্মার নামাজ শেষে, নওগাঁ শহরের বাটার মোড়ে ছিন্নমূল ও হতদরিদ্র (তিন-চারশো) মানুষদের একটি করে প্যাকেট দিয়ে দুপুরের একবেলা ভরপেট খাবারের ব্যবস্থা করেন স্বেচ্ছাসেবী সংগঠনটি।

স্বেচ্ছাসেবী সংগঠনটির সভাপতি,সহ-সভাপতি ও সদস্যরা বলেন, বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি কারণে দেশজুড়ে ছিন্নমূল ও অসহায় মানুষদের ক্রয়-ক্ষমতার বাইরে চলে গিয়েছে সবকিছু তাই এই সংগঠনটি হতদরিদ্র ও ছিন্নমূল মানুষদের মুখে একটু হাসি ফুটানোর প্রচেষ্টা করে যাচ্ছে সংগঠনটির সদস্যরা আরো বলেন অনেক ছিন্নমূল মানুষ দিনের পর দিন অনাহারে থাকছেন অনেক কষ্টে জীবন যাপন করছেন এক বেলা ঠিকমতো ভালো খাবারও খেতে পারেন না তাই তাদের মুখে এক বেলা ভালো খাবার তুলে দিতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা ।

ছিন্নমূল ও হতদরিদ্র মানুষদের মুখে এক বেলা ভালো খাবার তুলে দিতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।
ছিন্নমূল মানুষরা খাবার খেয়ে যখন তৃপ্তি পায় এবং তাদের মুখে যে হাসিটা দেখা যায় যেন মনে হয় সারা পৃথিবীর সব থেকে সুখী মানুষ তারাই ।

ফ্রেন্ডস প্যানেল সংগঠনটি আমাদেরকে জানাই দীর্ঘ ছয় বছর ধরে সংগঠনের সদস্যদের নিজ অর্থায়নে এই সেবামূল কাজ করে যাচ্ছেন দিনের পর দিন।
তবে তাদের সংগঠনটিতে খুব বেশি সদস্য যুক্ত না হওয়ার ফলে এখন পর্যন্ত এই সংগঠনটি খুব একটা বড় করতে পারেননি তারা তাদের চাওয়া সমাজের বৃত্তশালীরা যদি একটু পাশে দাঁড়ায় তাহলে এই সংগঠনটি প্রত্যেকটা থানায় তারা প্রতিষ্ঠা করতে চাই

সংগঠনটির একজন সদস্য মোঃ আলী বলেন ছিন্নমূল ও হতদরিদ্র মানুষদের মুখে হাসি ফোটানোর জন্যই আমরা এই অক্লান্ত পরিশ্রম করছি এবং ভবিষ্যতে ও করে যাব ইনশাআল্লাহ নওগাঁয় ফ্রেন্ডস প্যানেল স্বেচ্ছাসেবী সংগঠন ।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.