ধনবাড়ীতে দৈ‌নিক বাংলা‌দেশ সমাচার পত্রিকার বান্ডিল চুরি ।

২৭

 

শ‌হিদুল ইসলাম : ধনবাড়ী প্রতি‌নি‌ধি ।ঢাকা থেকে ধনবাড়ী‌তে পাঠানো বৃহস্পতিবারদৈনিক বাংলা‌দেশ সমাচার পত্রিকার পুরো বান্ডিল গায়েব হয়ে গেছে। কে বা কারা ওই বান্ডিল গায়েব করেছে তা জানা যায়নি। দৈনিক বাংলা‌দেশ সমাচার এর ধনবাড়ী প্রতি‌নি‌ধি হ‌চ্ছে শ‌হিদুল ইসলাম তি‌নি নব গ‌ঠিত ধনবাড়ী উপ‌জেলা প্রেসক্লা‌বের সাংগঠ‌নিক সম্পাদক । ধারণা করা হচ্ছে, নতুন সংগঠ‌ন গঠন এর জের ধরেই সংক্ষুব্ধ কোনো পক্ষ পত্রিকা গায়েব করেছে। জামালপুর ও টাঙ্গাইল ধনবাড়ী পত্রিকা সরবরাহকারী সংবাদপত্র এজেন্টদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিদিনের মতো বৃহস্পতিবার দৈনিক পত্রিকার সঙ্গে দৈনিক বাংলা‌দেশ সমাচার পত্রিকার বান্ডিলও দেওয়া হয়েছে । প্রতিদিনের হিসাব অনুযায়ী আনুমানিক তিনটা বা চারটার মধ্যে পত্রিকা পৌঁছে যাওয়ার কথা । ঢাকা থেকে ধনবাড়ী‌তে পত্রিকা পাঠানো হয়েছে এটা শতভাগ নিশ্চিত।

ধনবাড়ী পত্রিকা সরবরাহের সঙ্গে জড়িত একজন কর্মী নাম প্রকাশ না করার শর্তে জানান, পত্রিকা গায়েব করে তারা চায় তা‌দের একক রাজত্ব থাক‌বে ধনবাড়ীতে প‌ত্রিকা জগ‌তে নতুন কোন প‌ত্রিকা তারা চল‌তে দি‌বে না । তি‌নি আরো ব‌লেন এই কা‌জের সা‌থে কিছু সাংবাদিক ও প‌ত্রিকার এজে‌ন্ডদের যোগসা‌যো‌গে এ কাজ গু‌লো প্রতি‌নি‌য়ত হ‌চ্ছে । যে ব‌্যা‌ক্তিরা এ কাজ ক‌রে সবাই তা‌দের কে চি‌নে কিন্তু প্রমা‌নের অভা‌বে নাম প্রকাশ করা যা‌চ্ছে না হা‌তেনা‌তে ধ‌রেই তা‌দের পর্দা উন্মচন করা হ‌বে ।

বৃহস্পতিবার গ্রাহকদের এই পত্রিকার চাহিদা থাকলেও আমরা কাউকেই পত্রিকা দিতে পারিনি। এ জন্য অনেক গ্রাহকই অসন্তোষ প্রকাশ করেন।

এভাবে একটি পত্রিকার বান্ডিল গায়েব করে দেওয়ার বিষয়ে জানতে চাইলে ধনবাড়ী উপ‌জেলার প্রেসক্লাবের সাধারন সম্পাদক
জ‌হিরুল ইসলাম মিলন বলেন, পত্রিকা চুরি বা গায়েব যা-ই হোক না কেন এর তীব্র নিন্দা জানাই। এর আগেও আমার নি‌জের প‌ত্রিকা দৈ‌নিক খবরপত্র চুরির ঘটনা ঘটেছে। আমি একজন‌কে হা‌তেনা‌তে ধ‌রে‌ছিলাম তার সম্মা‌নের কথা ভে‌বে তা‌কে কিছু বলা হয় নি । নবগ‌ঠিত ধনবাড়ী উপ‌জেলা প্রেসক্লাব গঠন করা‌তে যাদের স্বা‌র্থে ব‌্যাঘাত ঘঠ‌ছে তারাই এই পত্রিকা গায়েবের পেছনে রয়েছে ব‌লে আমরা ম‌নে ক‌রি ।

অন্যদিকে ধনবাড়ী উপ‌জেলা প্রেসক্লা‌বের সাংগঠ‌নিক সম্পাদক শ‌হিদুল ইসলাম বলেন, পত্রিকা চুরি অথবা গায়েব করে কেউ যদি সাংবাদিকের স্বাধীন পেশার ওপর হস্তক্ষেপ করার চেষ্টা করে তাহলে সেটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা ধনবাড়ী উপ‌জেলা প্রেসক্লা‌বের পক্ষ থেকে এ ধরনের ঘটনার তীব্র নিন্দা জানাই।

তি‌নি আরো বলেন, এ ধরনের ঘটনা অত্যন্ত দুঃখজনক। প্রয়োজনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় এই পত্রিকা গায়েবকারীদের চিহ্নিত করা প্রয়োজন। যাতে ভবিষতে এ ধরনের কোনো ঘটনা আর না ঘটে। পত্রিকা চুরি করে তো সাংবা‌দকিতা বন্ধ কর‌তে পারবেনা না। হয়তো আমরা ধনবাড়ীর মানুষ এই সংবাদপত্র পেলাম না, কিন্তু সারা দেশের মানুষ তো এই সংবাদপত্র দেখেছে। প‌ত্রিকা হারা‌নোর ব‌্যাপা‌রে মামলা করার প্রক্রিয়া চল‌ছে ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.