থানচিতে পর্যটকদের টাকা ও মোবাইল ছিনতাই করেছে সন্ত্রাসীরা।

 

চিংথোয়াই অং মার্মা,থানচি প্রতিনিধি। বান্দরবানে থানচিতে ভ্রমণে আসা পর্যটকদের এক লাখ ৮১ হাজার টাকা ও ১৫টি মোবাইল ছিনতাই হয়েছে। একদল সন্ত্রাসী দুর্বৃত্ত এ অপকর্মে জড়িত বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

রোববার (২৫ ফেব্রুয়ারি) উপজেলার আমিয়াখুম, সাতভাই খুম ও ভেলাখুম পর্যটন এলাকায় এ ঘটনা ঘটে বলে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

ছিনতাইয়ের স্বীকার পর্যটকরা হলেন, মো: হাসিবুর রহমান ৩২, মোঃ নাজমুল (২৫), মোঃ মাসুদ রানা (৩৮), মোঃ মারুফ (৩২) উভয়ে ঢাকা সাভারের বাসিন্দা । অপর একটি গ্রুপের অনিক মোরল (৪০) মাদারগঞ্জ, জামালপুর, বিপুল (৪২) পাবনা, মোঃ মেহেদী (৪০) কলাপাড়া, পটুয়াখালী, মোঃ নিয়াজ (৪০) জয়পুরহাট সদর, জয়পুরহাট, অনীমা (২২) ঈশ্বরদী, পাবনা, মোঃ আদেলউল্লহ (২৬)ওয়ারী, ঢাকা,মোঃ সোহান (২২) গোয়ালন্দ, রাজবাড়ী, মোঃ ফাহিম (২৪) বাড্ডা, ঢাকা, মোস্তাহিম (২২) ফুলবাড়ীয়া, ময়মনসিংহ, মোঃ রেদুয়ান (২৫)ব্রাহ্মণবাড়ী সদর, ব্রাহ্মণ বাড়ি, রাসেল ( ২৭) রুকাইয়া (২৩) রাজবাড়ী সদর, রাজবাড়ী, সরিফা (২২) ত্রিশাল, ময়মনসিংহ , রুবাইয়া (২২) টাঙ্গাইল সদর, টাঙ্গাইল, নোমান (২৭) রায়পুরা, নরসিংদী, নাজমুল (২৭) রায়পুরা, নরসিংদী, আবদুল লতিফ (২৮)ভোলা সদর, ভোলা, মোহতাসেম (২৯) বাকেরগঞ্জ, বরিশাল, রাসেল (৩০) সরিষাবাড়ী, জামালপুর।

ভুক্তভোগীদের মধ্যে অনিক মোদক জানান, গত ২৪ ফেব্রুয়ারি নাফাখুম পর্যটন স্পট ভ্রমণে যান ২২জন। এদের মধ্যে চারজন ছিলেন নারী। পরে নাফাখুম ভ্রমণ শেষে ২৫ ফেব্রুয়ারি ভেলাখুম স্পটে ক্যাম্পিং করেন তারা। ওই দিন রাত সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আটজনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল তাদের ক্যাম্পে হানা দেয়। পরে তাদের সঙ্গে থাকা এক লাখ ৮১ হাজার টাকা ও ১৫ টি মোবাইল ছিনিয়ে নেয়।

অনিক আরও জানান, সন্ত্রাসীদের যে দলটি তাদের টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে তাদের কয়েকজনের পরনে সেনাবাহিনীর মতো পোশাক ছিল এবং ব্যাজে কেএনএফ লেখা ছিল।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এই ঘটনায় ভুক্তভোগীরা আমার কার্যালয়ে এসে ব্যাপারটি জানালে তাদেরকে থানায় যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: জসিম উদ্দিন জানান, পাহাড়ে নিরাপত্তা কারনে জিন্না পাড়া পর্যটকদের ভ্রমনের অনুমতি নেই। ২২ পর্যটক রেমাক্রী পর্যন্ত ভ্রমনে অনুমতি দিয়েছি। পর্যটন কেন্দ্র আমিয়াখুম,বেলাখুম যাওয়ার কোন সুযোগ নেই।

তিনি আরো জানান, পর্যটক পথ প্রদর্শকরা তাদের মিসগাইড করেছে। পথ প্রদর্শকদের সাথে আগামিকাল মঙ্গলবার সকালে মিটিং করে দোষীদের কার্যকর ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

 

 

 

 

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.