ঝিনাইদহের শৈলকুপার হাটফাজিলপুর বাজারে বাঙ্গি কেনা কে কেন্দ্র করে সংঘর্ষে পুলিশ সদস্য সহ আহত ১৩ গ্রেপ্তার ১ ও ৯ রাউন্ড গুলি নিক্ষেপ।

 

সাইফুল ইসলাম ,স্টাফ রিপোর্টার।ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের হাটফাজিলপুর বাজারে ০২/০৪/২৪ তারিখ বিকাল ৫:৩০ ঘটিকার সময় এই ঘটনা ঘটে।হাটফাজিলপুর বাজারে তথ্য সংগ্রহে গেলে হাটফাজিলপুর বাজারের জনগণ জানান হাট ফাজিলপুর বাজারে কাকর (ভাঙ্গি) বিক্রেতা আক্কাস হোসেন (৪৫) পিতা- মৃত মঙ্গল শেখ,বাড়ি ১১ নং আবাইপুর ইউনিয়নের কুমিরদাহ গ্রামে। এনার থেকে নবাব হোসেন (৫০) পিতা- মৃত বারিক শেখ, গ্রাম ১০ নং বগুড়ার ইউনিয়নের বারইহুদা গ্রামে কাকর ( ভাঙ্গি) বিক্রয় করে। পরে বাঙ্গি বাড়িতে নিয়ে কাটলে ভেতরে সাদা দেখা দেয়। এই বাঙ্গি সাদা দেখানো কেন্দ্র করে দুজনের মধ্যে বাকবিতণ্ড হয়। বাকবিতণ্ডাকে কেন্দ্র করে ক্রেতা নবাব আলী এর লোকজন ১/ সুইম (৩৫) ২/ সজিম (৩০) উভয়পিতা- আব্দুল খালেক গ্রাম বারইহুদা এদের নেতৃত্বে বগুড়া ও বারইহুদা গ্রামের প্রায় ১০-১২ জন লোক হাট ফাজিলপুর বাজারে এসে বাঙ্গি বিক্রেতা আক্কাস হোসেন এর উপর চরাও হয়ে মারধর করে আহত করে। এবং আক্কাসের পরিমাপ যন্ত্র মিটার ভাংচুর করে। এই ঘটনায় প্রত্যক্ষ দোষী : ১/ জাহাঙ্গীর হোসেন (৩২) পিতা মৃত জজ আলী বিশ্বাস, ২/ ইবলু (৪৫) পিতা মৃত আতর আলী কুমিরদহ গ্রামের ঠেকাতে গেলে সুইম ও সজীম এর নেতৃত্বে বারইহুদা ও বগুড়ার লোকজন তাদেরকে মারধর করে গুরুতর আহত করে।এই ঘটনাকে কেন্দ্র হাট ফাজিলপুর বাজারের লোকজন ও বারইহুদা গ্রামের লোকজনের মধ্যে দাঙ্গার সৃষ্টি হয়।

এস আই সাজ্জাদুর রহমান ঘটনার সংবাদ পেয়ে সঙ্গীও অফিসার ও ফোর্স সহ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষের মধ্য সৃষ্ট হওয়া দাঙ্গা দামনের চেষ্টা করে ব‍্যার্থ ও ৭ জন পুলিশ আহত হলে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ০৯ রাউন্ড শর্ট গান ফায়ার করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

হাটফাজিলপুর ক‍্যাম্প ইনর্চাজ এস আই সাজ্জাদুর রহমান জানান ঘটনার মূল হুতা সুইম কে গ্রেফতার করে হাটফাজিলপুর পুলিশ। এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আলোচনা করিয়া তাহার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে, বর্তমানে এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে ও আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়েছে। শৈলকুপা থানার ওসি সফিকুল ইসলাম জানান এই ঘটনায় এখন পযর্ন্ত কোন অভিযোগ আসে নাই। অভিযোগ পেলে ঘটনার সঠিক তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.