কানায় কানায় পূর্ণ সোহরাওয়ার্দী উদ্যান

১৭

মোঃ সাইদুল ইসলাম:ঢাকা সিটি প্রতিনিধি:ইসলামী আন্দোলন বাংলাদেশ কর্তৃক আয়োজিত সরকার পতনের এক দফা ও জাতীয় সরকার গঠন করে সুস্থ সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের দাবিতে আজ ০৩ নভেম্বর শুক্রবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহা সমাবেশে করেন ইসলামি আন্দোলন বাংলাদেশ । সমাবেশে সভাপতিত্ব করেন সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম, এছাড়ও ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সকল নেতৃবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য রাখেন ।

দুপুর ২ টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেন সমাবেশস্হলে  এবং কানায় কানায় পূর্ণ হয়ে যায় সমাবেশ স্থল।

আজকের ইসলামী আন্দোলন বাংলাদেশের সমাবেশে দেশের বিভিন্ন জেলা থেকে নেতা কর্মীরা যোগদান করেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের সমাবেশে মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম বলেন, দেশে আজ আইনের শাসন নেই । মানুষের ভোটাধিকার নেই সরকার দেশে খুন এবং গুমের রাজত্ব কায়েম করছে ।

মুফতি ফয়জুল করিম আর ও বলেন ইজ্জত থাকতে যদি সরকার পদত্যাগ না করে তাহলে বেইজ্জতি করে সরকারকে টেনে-হিঁচড়ে গদি থেকে নামানো হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সমাবেশে সভাপতির বক্তাব্যে মুক্তি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ একটি শান্তিপ্রিয় দল । তাই তারা শান্তিপূর্ণ ভাবে সরকার পতনের আন্দোল করছে, সরকারকে পদত্যাগ করানোর ক্ষমতা তার দলের রয়েছে বলে দাবি করেন তিনি। এবং বর্তমান নির্বাচন কমিশনকে একটি ইন্তেকাল কমিশন বলে আখ্যা দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির।সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দলন বাংলাদেশের শির্ষ্য পর্যায়ের নেতৃবৃন্দরা।

আজকের মহাসমাবেশ থেকে পীর সাহেব চরমোনাইের ঘোষণা-

১। ১০ই নভেম্বরের মধ্যে সরকারকে পদত্যাগ করে এবং জাতীয় সংসদ ভেঙ্গে দিয়ে সকল নিবন্ধিত ও প্রতিনিধিশীল আন্দোলনরত রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

২। বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসনে আগামী এক সপ্তাহের মধ্যে রাজনৈতিক কারনে কারারুদ্ধ বিএনপিসহ সকল ওলামায়ে কেরাম সকল শীর্ষ নেতৃবৃন্দকে মুক্তি দিয়ে রাষ্ট্রপতিকে সকল রাজনৈতিক দলের সঙ্গে জাতীয় সংলাপের উদ্যোগ গ্রহণ করতে হবে।

৩। সরকার এই সব দাবি মেনে না নিলে আন্দোলনরত সকল বিরোধীদলের সাথে আলোচনা করে পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে, ইনশাহআল্লাহ।

৪। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে এবং অবৈধ সরকারের পতনের লক্ষ্যে বিএনপিসহ বিরোধী দলসমূহের সকল শান্তিপূর্ণ কর্মসূচির প্রতি ইসলামী আন্দোলন বাংলাদেশের সমর্থন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.