কক্সবাজারে ধরার উদ্যোগে সাংবাদিক প্রশিক্ষণ সম্পন্ন।

 

নিজস্ব প্রতিনিধি, ঈদগাঁও, কক্সবাজার।গণমাধ্যম কর্মীদের জন্য উপকূল ও পরিবেশ সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ আজ বুধবার শেষ হয়েছে। কক্সবাজারের একটি হোটেলে দুইদিন ব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়। এতে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার ১২ টি উপজেলার ২৪ জন গণমাধ্যম কর্মী অংশ নেন। ওয়াটার কিপার্স বাংলাদেশ’র সহায়তায় পরিবেশবাদী সংগঠন ‘ধরিত্রী রক্ষায় আমরা (ধরা)’ এবং ‘সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলন’র উদ্যোগে প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়। আলোচ্য বিষয়ের মধ্যে ছিল প্রতিবেদন লেখার কলা-কৌশল, স্পট রিপোর্ট, অনুসন্ধানী প্রতিবেদন, ফিচার ও উপসম্পাদকীয়। এ বিষয়ের প্রশিক্ষক ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-র প্রশিক্ষণ সমন্বয়ক জিলহাস উদ্দিন নিপুন।

জলবায়ু পরিবর্তন ইস্যুতে জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপট এবং উপকূলের সাংবাদিকদের করণীয় বিষয়ে ধারণা দেন ধরিত্রী রক্ষায় আমরা (ধরা)-র কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য সচিব শরিফ জামিল।
জলবায়ু পরিবর্তন সহ পরিবেশ ইস্যুতে অনুসন্ধানী প্রতিবেদন তৈরি ও সচেতনতা সৃষ্টিতে সেশন পরিচালনা করেন বাংলাদেশ সংবাদ সংস্থা- বাসসের সিনিয়র রিপোর্টার খায়রুজ্জামান কামাল।

পরিবেশ বিষয়ে স্থানীয় ইস্যুগুলো চিহ্নিত করণ ও রিপোর্টের কর্ম পরিকল্পনা প্রণয়নে কার্যক্রম পরিচালনা করেন ওয়াটার কিপার্স বাংলাদেশ এর গবেষণা ব্যবস্থাপক ইকবাল ফারুক।
সমাপনী পর্বে সভাপতির বক্তব্য রাখেন ধরিত্রী রক্ষায় আমরা (ধরা)-র কক্সবাজার এর আহ্বায়ক ফজলুল কাদের চৌধুরী।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.