কক্সবাজারে অস্ত্র সহ আটক ১

৩৬

আবু বক্কর সিদ্দিক কক্সবাজার প্রতিনিধি।কক্সবাজারে সশস্ত্র সন্ত্রাসীরা ডাকাতি, অপহরণ, মাদক পাচার, ছিনতাই ও ধর্ষণের মত অপরাধ সংঘটিত হওয়ার খবর গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে নিয়মিতই। ফলে আতঙ্কগ্রস্ত হচ্ছেন সাধারণ জনগণ।

এ সকল সশস্ত্র সন্ত্রাসীদের কারা এসব অস্ত্রের যোগান দিয়ে থাকে, তা নিরূপণ ও অস্ত্রধারীদের তৎপরতা নির্মূলের লক্ষ্যে র‌্যাব-১৫ এর অনুসন্ধান ও অভিযান অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়ন পূর্ব মহেশখালীয়াপাড়া এলাকায় আব্দুল হাকিমের বসত বাড়িতে একজন মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়/অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত করার উদ্দেশ্যে অবৈধ অস্ত্র-গোলাবারুদসহ অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১৩ নভেম্বর  রাত ০১.৫০ ঘটিকার সময় কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়ন পূর্ব মহেশখালীয়াপাড়া এলাকায় র‌্যাব-১৫, কক্সবাজার টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক বর্ণিত স্থানে অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধারের লক্ষ্যে বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পারলে ০১ জন সন্দেহজনকভাবে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে কামাল হোছন নামে একজনকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব। এ সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির বসতঘর তল্লাশী করে তার হেফাজত হতে সর্বমোট ০১টি দেশীয় তৈরী একনলা বন্দুক এবং ০১ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত অস্ত্র ব্যবসায়ীর বিস্তারিত পরিচয় কামাল হোছন (৩১), কক্সবাজারের বলে জানা যায়। গ্রেফতারকৃত আসামীকে উক্ত অস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে কোন বৈধ কাগজ পত্র দেখাতে পারেনি এবং অবৈধ অস্ত্র বেআইনি ভাবে নিজ হেফাজতে রেখে ভয়ভীতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে আসছে বলে জানায়। এছাড়াও তার বিরুদ্ধে ডাকাতি, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকান্ডসহ নানাবিধ অভিযোগের সন্ধান পাওয়া যায়। রেকর্ডপত্র যাচাইয়ান্তে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কক্সবাজার টেকনাফ থানায় ০১টি মাদকদ্রব্য মামলা সংক্রান্তে তথ্য পাওয়া যায়।

উদ্ধারকৃত অস্ত্র ও কার্তুজসহ ধৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.