কক্সবাজারর উখিয়ায় সন্ত্রাসী হামলায় আহত-৫ ।

৩৬

 

আবু বক্কর সিদ্দিক, কক্সবাজার প্রতিনিধি।কক্সবাজারেরউখিয়া জালিয়াং পালং ইউনিয়নের ৩নং ওয়ার্ড দক্ষিণ জাইল্লা পাড়া এলাকায় সন্ত্রাসী হামলায় মাদ্রাসার একজন হাফেজ সহ আহত হয়েছেন অন্তত পাঁচ জন ।

এতে আহত ব্যক্তিরা হলেন,আশরাফ আলী,সাইদুল ইসলাম,আব্দু রশিদ,আব্দু গফুর, আব্দুল মালেক,উভয় ঠিকানা সোনার পাড়ার দক্ষিণ জাইল্লা পাড়া আব্দু রশিদের বাড়ি।

শনিবার ( ১১ নভেম্বর ) সকাল ১১ টার দিকে একদল সন্ত্রাসী ওই এলাকার কয়েকজন অজ্ঞাত ব্যক্তিরা সহ আশরাফ আলী, সাইদুল ইসলাম,আব্দু রশিদ,আব্দু গফুর, আব্দুল মালেক কে হামলা করে ।

এতে আহত হয়ে মাটিতে লুটেপড়ে হাফেজ আব্দু রশিদ । স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয় ।

বর্তমানে তার অবস্থা আশঙ্কা জনক বলে জানান ভুক্তভোগী পরিবার।
জানা যায় ভোগ দখলীয় পৈতৃক সম্পত্তি আব্দু শুক্কুর গং এর অংশ ৪০ বছর ধরে ভোগ করে আসছেন হাফেজ আব্দু রশিদ এর পরিবার, এই জায়গাতে বসবাস করে আসলেও তাদের ওয়ারিশ সূত্রের আরেক মালিক হাফেজ আব্দুর রশিদের জায়গাটি দখল করার জন্য চেষ্টা করেন ।

শনিবারে ১০-১৫ জন ব্যক্তি এসে তাদের সীমানার প্রাচীর ভেঙ্গে এবং একটি টিনের ঘর ও বেড়া কেটে ভাংচুর করে ,এবং তাদেরকে বেধড়ক মারধর করা হয় ।

এতে গুরুতর আহত হয় হাফেজ আব্দু রশিদ সহ অন্তত পাঁচজন, ওই জায়গাটির ওয়ারিশ সূত্রে আরেকজন দাবিদার আব্দুল গফুর এর নেতৃত্বে এ হামলাটি করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায় তাদেরকে মারধর করার পরেও তাদেরকে হামলা করার জন্য এখনো প্রস্তুত রয়েছে ।

তবে বর্তমানে যারা আহত হয়েছে তাদের কয়েকজনকে এখনো হাসপাতালে নিয়ে যেতে পারে নাই,হামলাকারীরা আবারও তাদেরকে হামলা করার জন্য দলবল নিয়ে ওই এলাকায় দলবদ্ধ হয়ে রয়েছে। তবে বর্তমানে হাফেজ আব্দু রশিদের পরিবার এখনও জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে।

এই বিষয় নিয়ে হাফেজ আব্দু রশিদ জানান, শনিবার সকাল ১১ টার দিকে তাদের চাচাতো ভাই এবং চাচা তাদের নেতৃত্বে এই জায়গাটি দখল করার জন্য আসেন পরে তাদেরকে নিষেধ করা হলে এলোপাতাড়ি ভাবে হামলা করা হয়।

এই সময় হামলাকারীরা হলেন ফরিদ, মজিবুর রহমান কাজল, মঞ্জুর, নুর হোসেন, নুর আলম, আরিফুল ইসলাম কাজল, সহ অজ্ঞাত ১০/১২ জন তাদেরকে হামলা করা হয়,আব্দুর রশিদ গংয়ের অল্পটুকু এই জায়গাটি আমরা ৪০ বছর ধরে ভোগ করে আসছি,জায়গাটি তারা বেআইনিভাবে দখলে নেওয়ার জন্য এ হামলাটি করা হয় ।

এ বিষয়ে আমরা সংশ্লিষ্ট প্রশাসনের সুষ্ঠু বিচার চাই। পাশাপাশি আমাদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে চাই । না হয় আমাদেরকে আবারো হামলার শিকার হতে হবে।

এই বিষয় নিয়ে বিবাদী আরিফুল ইসলাম আরিফ জানান, শনিবার সকাল ১১ টার সময় আমরা এই জায়গাটি মাপ দেওয়ার জন্য জাইল্লা পাড়া এলাকায় সার্ভেয়ার সহ যাই ।

হঠাৎ করে হাফেজ আব্দু রশিদ সহ কয়েকজন ব্যক্তি আমাদেরকে হামলা করে,এই হামলায় আমার ছোট ভাইয়ের মাথায় আঘাত লাগে, এই আঘাতে তাকে আমরা প্রাথমিকভাবে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্য চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন।

বর্তমানে সেই কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি রয়েছে, তবে তার অবস্থা আশঙ্কা জনক বলে আমরা জানতে পারি, এ ঘটনায় আমরা একটি উখিয়া থানায় মামলা করার চেষ্টা চালাচ্ছি।

এই বিষয় নিয়ে জানতে চাইলে জালিয়া পালং ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার, জালাল আহম্মদ সাংবাদিকদের জানান আব্দু শুকুর গংগের একটি জায়গার বিষয় নিয়ে দুই পক্ষের একটি বিচার শালিস নিয়ে পরিষদে রয়েছে।

এই জায়গার এক পর্যায়ে একটি সিদ্ধান্ত হয়,তাই আমরা একটি সার্ভেয়ার নিয়োগ করি । তাদেরকে জায়গাটি মাপ দেওয়ার জন্য পাঠানো হয়, ওই সময় দুই পক্ষের সমঝোতা না হওয়াতে দুই পক্ষের মধ্যে একটি ঘটনা হয়েছে শুনেছি, তবে এই ঘটনায় বর্তমান একজন আহত গুরুতর আহত হয়ে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী সাংবাদিকদের জানান, জালিয়া পালং ইউনিয়নের জাইল্লা পাড়া ৩ নং ওয়ার্ডে যে ঘটনাটি ঘটেছে তিনি জানেন না । যদিও বা এ ঘটনার কোন অভিযোগ আসে আমরা সুস্থ তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.