একজন ইউএনও, তিন জন ওসির দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে প্রত্যাহার, সিদ্ধান্ত ইসির ।

২২

 

জাহাঙ্গীর আলম ,তারাকান্দা উপজেলা সংবাদদাতা (ময়মনসিংহ) । একজন ইউএনও, তিন জন ওসির দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে প্রত্যাহার, সিদ্ধান্ত ইসির।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে এক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে তিনটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও একজন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) কে প্রত্যাহার করার এ সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। রবিবার (২৪ ডিসেম্বর, ২০২৩ ইং) রাতে ইসি এই সিদ্ধান্ত দিয়েছে বলে একাধিক সূত্রে জানিয়েছে।

জানা গেছে, মাদারীপুর জেলার কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান, ময়মনসিংহের তারাকান্দা থানার ওসি আব্দুল্লাহ আল মামুন ও ফুলপুর থানার ওসি আবুল খায়ের এবং ময়মনসিংহের ফুলপুরের ইউএনও এম সাজ্জাদুল হাসানকে প্রত্যাহার করে সেখানে উপযুক্ত কর্মকর্তা দিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছে কমিশন।

তাদের বিরুদ্ধে কোন বিশেষ প্রার্থীর প্রতি পক্ষপাতিত্ব করার অভিযোগ এসেছে বলে ইসি সূত্রে জানা গেছে। পৃথক দুটি চিঠিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে তাদের প্রত্যাহার করে তাদের জায়গায় উপযুক্ত কর্মকর্তা নিয়োগের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে কমিশন।

এর আগে শনিবার ঝিনাইদহের শৈলকূপা ও হরিণাকুন্ডু থানার ওসিকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কমিশন।উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.