উজিরপুরে জল্লা ইউনিয়ন আওয়ামীলীগের কোন্দল চরমে, প্রকাশ‍্যে সংঘাতের আশঙ্কা ।

১৭

 

উজিরপুর প্রতিনিধিঃ বরিশাল জেলার উজিরপুরে জল্লা ইউনিয়ন আওয়ামীলীগের বিবাদমান দুই গ্রুপের আভ্যন্তরীণ কোন্দল ফের প্রকট আকার ধারন করেছে। যে কোন সময় সংঘাতের আশঙ্কায় জনমনে ভীতির সঞ্চার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে বিবাদমান দুই গ্রুপের পুরোনো দ্বন্দ্ব মাথাচাড়া দিয়ে প্রকাশ‍্যে সামনে আসলে এলাকার সাধারণ জনগনের মাঝে দেখা দিয়েছে বিরুপ প্রতিক্রিয়া।

স্থানীয় সুত্রে জানাগেছে গত ১৩ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনি ওয়ার্ড পরিচালনা কমিটি গঠনকে কেন্দ্র করে সাবেক জল্লা ইউপি চেয়ারম্যান উর্মিলা বাড়ৈর সমর্থক ও সাবেক ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু গ্রুপের মধ‍্যে পুরোনো পুর্ব বিরোধ আবার নতুন করে সামনে চলে আসে একে অপরকে ঘায়েল করতে হামলা মামলার নাটক সাজিয়ে চলছে।

জল্লা ৭ নং ওয়ার্ড নির্বাচনি কমিটি গঠনের সময় উপস্থিত নেতৃবৃন্দের মতামতকে উপেক্ষা করে বিতর্কিতদের দিয়ে কমিটি করতে চাইলে স্থানীয় সাবেক ছাত্রলীগ নেতা এস এম লুৎফর রহমান টিটু প্রতিবাদ করলে নান্টু গ্রুপের সমর্থক ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি বিপুল হালদার ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে হামলার নাটক সাজিয়ে থানায় অভিযোগ দাখিল করে মিথ্যা রটনা রটিয়ে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করলে উভয় গ্রুপের মাঝে উত্তেজনার সৃষ্টি হয় বলে জানিয়েছে টিটু।

এবিষয়ে জল্লা ইউনিয়নের সাবেক সেচ্ছাসেবকলীগের সভাপতি ৭নং ইউপি সদস্য তাইজুর রহমান পান্নু বলেন আওয়ামী রাজনীতির নিবেদিত হয়ে দলীয় কর্মি হিসেবে ভোটের মাধ্যমে মেম্বার নির্বাচিত হলে আওয়ামীলীগের সাবেক ইউপি চেয়ারম্যান নান্টুর বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের বিরোধিতা করার কারনে মতবিরোধ সৃষ্টি হয়, কিছু দিন পরে বিশ্বজিৎ হালদার নান্টু আততায়ীর গুলিতে নিহত হলে পুর্ব বিরোধের জেরে আমাদের হয়রানিমূলক নান্টু হত‍্যা মামলায় আসামি করে রাজনৈতিক ভাবে কোনঠাসা করে রাখা হয়েছে এবং নান্টু হত‍্যা মামলাকে পুজি করে ফায়দা হাসিলের চেষ্টা চলছে এরই ধারাবাহিকতায় নির্বাচনি কমিটি গঠনের সময় জনগণের মতামতের পক্ষে আমার অবস্থানের কারনে বিপুলকে দিয়ে হামলার নাটক সাজিয়ে মামলায় ফাসাতে চেষ্টা করছে।

এলাকায় চাদাবাজি মাদক জোরপূর্বক দখলবাজির বিরুদ্ধে সোচ্চার অবস্থান নিয়ে বাধা প্রদানের জন‍্যেই আমাদের বিরুদ্ধে বিভিন্ন ভাবে ষড়যন্ত্র করছে।

এ বিষয়ে জল্লা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উর্মিলা বাড়ৈ বলেন ওরা দলীয় পদপদবীর জোরে ধরাকে সরাজ্ঞান মনে করে ইচ্ছে মাফিক দলীয় কর্মকাণ্ড পরিচালনা সাধারণ নেতা কর্মিদের অবমুল‍্যায়ন অপমান অপদস্ত করা জনবীরোধী কর্যকালাপের প্রতিবাদ করলে তারা ক্ষিপ্ত হয়ে বিভিন্ন প্রপাগান্ড ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। এধরনের চলতে থাকলে সাধারণ জনগণ আওয়ামীলীগ তথা নেতৃত্ব থেকে মুখ ফিরিয়ে নেবে। তবে চলমান সংকট সমাধানে উপজেলা জেলা পর্যায়ের সিনিয়র নেতৃবৃন্দ ও আমার রাজনৈতিক অভিভাবক জেলা আওয়ামীলীগ সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহর হস্তক্ষেপ কামনা করছি।

এ ব‍্যাপারে সাবেক ছাত্রলীগ নেতা এসএম লুৎফর রহমান টিটু বলেন ধারাবাহিক ভাবে আওয়ামীলীগের রাজনৈতির সাথে সম্পৃক্ত আছি অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করার কারনে দুষ্ট প্রতিপক্ষরা আমাদের বিরুদ্ধে হত‍্যা মামলার দিয়ে হয়রানি করছে। নির্বাচনি কমিটিকে কেন্দ্র করে বিএনপি জামাতের লোকজন দিয়ে কমিটি গঠনের চেষ্টা করলে প্রতিবাদ জানাতে গেলে আবারো হামলার মিথ্যা নাটক সাজিয়ে হেয়প্রতিপন্ন করার চেষ্টা চালায় তবে জনগনকে সাথে নিয়ে কুচক্রীদের চক্রান্ত মোকাবেলা করবো। দলীয় কোনো ক্ষতি হয় এমন কাজের প্রতিবাদে সচেষ্ট থাকার প্রত‍্যয় ব‍্যক্ত করেন।

উল্লেখ্য জল্লা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অবনি বাড়ৈ আততায়ীর গুলিতে নিহত হয় পরে ২০১৮ সালে তৎকালীন জল্লা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু একই ভাবে আততায়ীর গুলিতে নিহত হলে প্রকাশ‍্যে ইউনিয়ন আওয়ামীলীগের দুটি গ্রুপে বিভক্ত হয়ে পরে।

এ বিষয়ে জল্লা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সমির চন্দ্র মজুমদার বিবাদমান দুই গ্রুপের কোন্দলের কথা স্বীকার করে বলেন নির্বাচনি কমিটি গঠনকে কেন্দ্র করে কথার কাটাকাটি বিষয়ে বরিশাল জেলার উজিরপুর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে অবহিত করা হয়েছে তারা সংকট সমাধানের আশ্বাস দিয়েছেন।

 

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.