ভোলা দৌলতখানের সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন কাজি মাওলানা আব্দুল মান্নানের ইন্তকাল

এম মিরাজ হোসাইন, জেলা প্রতিনিধি, ভোলা: নোয়াখালী লক্ষীপুর আলীয়া মাদ্রাসার সাবেক উপাধ্যক্ষ, দৌলতখান রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক ও ৭১বাংলা টেলিভিশনে জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক কাজি জামালের বাবা ভোলার কিংবদন্তি বিশিষ্ট আলেমে দ্বীন কাজি মাওলানা আব্দুল মান্নান (৯৬) মহান প্রভুর ডাকে সাড়া দিয়ে চলে গেলেন।
(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইজি রাজিউন)

আজ রোববার (১১ই এপ্রিল) দুপুর আড়াইটার দিকে তার ছোট ছেলে কাজি ইকবালের ঢাকার বাসায় ইন্তেকাল করেন।
তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগ ও ডায়াবেটিকে ভুগছিলেন । তিনি উন্নত চিকিৎসার জন্য তার ছোট ছেলে কাজি ইকবালের ঢাকার বাসায় চিকিৎসাধীন ছিলেন।

তিনি একাধারে দীর্ঘদিন ধরে লক্ষীপুর ফাযিল মাদ্রাসার উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। তিনি কোরআন হাদীসের অগাধ পান্ডিত্বের অধিকিরী ছিলেন। এই মহান গুণী আলেমেদ্বীন তার মেধা, মননকে কাজে লাগিয়ে অসংখ ছাত্র কে কোরআনের জ্ঞানে আলোকিত করেন। তিনি জীবনে সদা সর্বদা আল্লাহর দ্বীন প্রচার ও প্রসারের কাজে নিজেকে আত্ননিয়োগ করেছেন। মরহুম কাজি আবদুল মন্নান অত্যন্ত সাদাসিধা জীবন যাপন করতেন।
মরহুম কাজি মাওলানা আব্দুল মন্নান সাহেবের মৃত্যুতে ভোলার জেলা দৌলতখানের সর্বস্তরের মানুষের মধ্যে শোক ছায়া বয়ে গেছে।

তিনি মৃত্যুকালীন সময়ে চার ছেলে, চার মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন । মরহুম মাওলানা কাজি আব্দুল মন্নান সাহেব কে দৌলতখান উপজেলার সৈয়দপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন কাজি বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তবে তার পারিবারিক সূত্রে জানা গেল, স্বজনরা এখনও জানাযা নামাজের নির্ধারিত সময় নিয়ে সিদ্ধান্তে উপনীত হতে পারে নি।

50% LikesVS
50% Dislikes
Comments (০)
Add Comment