১৪৭ ময়মনসিংহ- ২ সংসদীয় আসনের মালামাল সম্পূর্ণ নির্বাচনী উপকরণ বিতরণ শেষ করা হয়েছে ।

১৮

 

জাহাঙ্গীর আলম প্রতিনিধি, তারাকান্দা উপজেলা (মযমনসিংহ) ১৪৭ ময়মনসিংহ- ২ সংসদীয় আসনের মালামাল সম্পূর্ণ নির্বাচনী উপকরণ বিতরণ শেষ তারাকান্দা উপজেলায়। শনিবার দুপুরে উপজেলা পরিষদ কার্যালয় থেকে এ উপকরণ সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের কাছে হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন তারাকান্দা উপজেলা নির্বাচন অফিসার মোঃ শাকিল আহমদ তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার, ফাহমিদা সুলতানা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এছাড়া ও আনোয়ার হোসেন উপসচিব অর্থনৈতিক বিভাগ, ঢাকা, মিলটন চক্রবর্তী উপপরিচালক, বাংলাদেশে লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, সাভার, ঢাকা। তারাকান্দা উপজেলা পরিষদ থেকে নির্বাচনী উপকরণ সরবরাহ করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ১৪৭ ময়মনসিংহ-২ (ফুলপুর -তারাকান্দা) আসনের মোট পৌরসভা ১ টি ও ২০ টি ইউনিয়ন মাঝে মোট ভোটার ৫লাখ ৪০ হাজার ৩শ ৪৫ জন। তার মাঝে পুরুষ ভোটর ২লাখ ৭৪ হাজার ৮শ ৮৭ জন। মহিলা ভোটার ২লাখ ৬৫ হাজার ৪শ৯৫ জন ও হিজড়া ভোটার ৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ফুলপুর-তারাকান্দা মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৭৪ টি। ভোট কক্ষের সংখ্যা ১০৭৫ টি। তারাকান্দায় ভোট কেন্দ্র- ৮৪টি ও ফুলপুরে ৯০ টি ভোট কেন্দ্র রয়েছে।

এই আসনে ভোটের লড়াইয়ে যারা নির্বাচনে অংশ নেন, নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী শরীফ আহমেদ (নৌকা মার্কা), জাতীয় পার্টি মনোনীত এমপি প্রার্থী মোঃ এনায়েত হোসেন ( লাঙ্গল মার্কা), স্বতন্ত্র প্রার্থী সাবেক বিএনপির এমপি শাহ্ শহীদ সারোয়ার (ঈগল পাখি মার্কা), কৃষক শ্রমীক জনতালীগ মনোনীত এমপি প্রার্থী মোঃ কামরুল হাসান( গামছা মার্কা), ইসলামী ঐক্য জোটের যুগ্মমহা সচিব মুফতী তৈয়্যেব হোসেন( মিনার মার্কা), জেপি মনোনীত এমপি প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শেখ আলা উদ্দিন (বাইসাইকেল মার্কা), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মনোনীত এমপি প্রার্থী মোঃ তোফাজ্জল হোসেন (ছড়ি) প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন।

ময়মনসিংহ-২ আসনের তারাকান্দা উপজেলার সকল নির্বাচনী কার্যক্রম তারাকান্দা প্রশাসক ও উপজেলা রির্টানিং কর্মকর্তা মোঃ শাকিল আহমদের নেতৃত্বে সম্পন্ন হয়েছে। ব্যালট পেপার ব্যতীত যাবতীয় নির্বাচনী উপকরণ সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় হতে বিতরণ করা হয়েছে।

নির্বাচনের দিন সকাল ৬ টার মধ্যে ভোট কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে। তিনি বলেন উপজেলা প্রশাসক ও উপজেলা রির্টানিং কর্মকর্তার নেতৃত্বে আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেবো।

নির্বাচনের সার্বিক নিরাপত্তার বিষয়ে তারাকান্দা থানার নতুন অফিসার ইনচার্জ(ওসি) ওয়াজেদ আলী নির্বাচনীয় নিরাপত্তায় উপজেলায়র মধ্যে পুলিশ সদস্য, আর্মড পুলিশ ( স্টাইকিং), সেনাবাহিনীর সদস্য, আনসার সদস্য,
বিজিবি সদস্য ও র‌্যাব সদস্যরা নিরাপত্তাকর্মী দায়িত্ব পালন করছেন। এছাড়া ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে, ফুলপুর -তারাকান্দায় ৩৫ জন প্রিজাইডিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.