বরিশালের উজিরপুরে কুকুরের কামড়ে মৃত গর্ভবতী গাভীর মাংস বিক্রি

উজিরপুর প্রতিনিধিঃ

বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরে কুকুরের কামড়ে মৃত গর্ভবতী একটি গাভীর মাংস বিক্রির অভিযোগ পাওয়া গেছে। মৃত গরুটির মালিক ও স্থানীয় সূত্রে জানা যায়, ২৭ই জুন শুক্রবার রাত ৮ টার দিকে উজিরপুর উপজেলার শিকারপুর ইউনিয়নের পশ্চিম মুন্ডপাশা গ্রামের করিম হাওলাদারের একটি গর্ভবতী গাভীকে কিছুদিন পূর্বে কুকুরের কামড় দিলে ২৮ জুন শুক্রবার রাতে মারা যায়।

তখন তিনি পশ্চিম জয়শ্রী গ্রামের আব্দুর রহিম হাওলাদার এর পুত্র, ভূলু কসাই ও তার পার্টনার ছায়েম কসাইর কাছে নাম মাত্র মূল্যে গাভীর মালিকের কাছ থেকে চামড়া কিনে নিয়ে আসে। গরুর মালিক করিম হাওলাদার আরো জানান তখন কসাইরা মৃত গাভীটির দেহকে নিরাপদ স্থানে পুঁতে ফেলার কথা বলে ভ্যানে করে নিয়ে আসে। এর পর লোক মুখে শুনতে পাই ওই কসাইরা ২৯ জুন শনিবার ভোর রাতে গরুটির অংশে অংশে কেটে বিভিন্ন গরুর মাংসের দোকানে সাপ্লাই দিয়ে মোটা অংকে মাংস বিক্রি করে ফেলেছে।

তখন বিষয়টি সাংবাদিক সহ উজিরপুর উপজেলা প্রশাসনকে জানাই। মরা গরুর মাংস বিক্রির বিষয়টি জানাজানি হলে দুই কসাই মোবাইল ফোন বন্ধ করে লাপাত্তা হয়ে যায়। এ বিষয়ে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন সাংবাদিকদের কে জানান বিষয়টি শুনেছি এবং ঘটনাস্থলে উজিরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

শিকারপুর বন্দর ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ হেমায়েত মুন্সী কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ ধরনের অসৎ মন-মানসিকতার ব্যবসায়ীকে আগামীকাল থেকে এ বন্দরে ব্যবসা করতে দেওয়া যাবে না।

যে সকল ব্যবসায়ীরা মানুষের জীবন নিয়ে খেলা করে তাহাদের এ বন্দরে ব্যবসা করার কোন অধিকার নাই। শিকারপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মাঝি বলেন, এ ধরনের অসৎ ব্যবসায়ীর ট্রেড লাইসেন্স বাতিল করে দেওয়া হবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.