নবনির্বাচিত শিক্ষক পরিষদের সম্পাদক বিদায় ও অভিষেক অনুষ্ঠিত

আহমাদুল রহমান,গাজীপুর প্রতিনিধি ।

নবনির্বাচিত শিক্ষক পরিষদের সম্পাদক বিদায় ও অভিষেক অনুষ্ঠান-২০২৪।আজকের অনুষ্ঠানের সভাপতি প্রফেসর বি.এম আবদুল হান্নান ,অধ্যক্ষ ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে। এবং শিক্ষক পরিষদের সহসভাপতি অত্র কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো: শওকত আলী উনারা আজকের অনুষ্ঠানে পূর্বের শিক্ষক পরিষদের সম্পাদক ড. আখতারুজ্জামান ও বাকি ৪জনকে বিদায় জানিয়ে নবনির্বাচিত শিক্ষক পরিষদের সম্পাদক জনাব মো: শহিদুল ইসলাম সহযোগী অধ্যাপক বাংলা বিভাগ এবং সদস্য ৪ উনাদের শপথ পাঠের মাধ্যমে বরন করে নেন।

গাজীপুরের ঐতিহ্য ও ইতিহাস নিয়ে দাড়িয়ে আছে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ। এ কলেজে উচ্চ মাধ্যমিক থেকে শুরু করে স্নাতক পাস ,স্নাতক সম্মান ,, মাস্টার্স ১ম পর্ব ,মাস্টার্স শেষ পর্ব। বর্তমানে এই কলেজে সর্বমোট শিক্ষার্থী আছে প্রায় ১৯ হাজার। এ কলেজে শিক্ষক কর্মকর্তা আছেন ১০৫ জন তাদের সবাইকে নিয়ে গঠিত হয় শিক্ষক পরিষদ।

শিক্ষক পরিষদ গঠিত পদ সংখ্যা ৭টি এর মধ্য ১.সভাপতি ২.সহসভাপতি ৩. সাধারণ সম্পাদক. ৪.যুগ্ম সাধারণ সম্পাদক. ৫.মহিলা যুগ্ম সাধারণ সম্পাদক 6. কোষাধ্যক্ষ. ৭.সদস্য। পদাধিকার সভাপতি অত্র কলেজের সম্মানিত অধ্যক্ষ ,পদাধিকার সহসভাপতি অত্র কলেজের সম্মানিত উপাধ্যক্ষ , শিক্ষকমণ্ডলী দ্বারা নির্বাচিত সাধারণ সম্পাদক থেকে সদস্য ৫টি পদ।

আজকের বিদায় ও অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনেক বিভাগের বিভাগীয় প্রধান ,অধ্যাপকবৃন্দ,শিক্ষকমণ্ডলী এ অনুষ্ঠানে প্রভাষক থেকে বক্তব্য রাখেন মো: হাবিবুর রহমান ,প্রভাষক, আরো বক্তব্য রাখেন আবুল কাশেম স্বপন,সহকারী অধ্যাপক , শাহরিয়ার হাসান সহযোগী অধ্যাপক , প্রফেসর মহিবুল হাসান প্রমুখ শিক্ষকমণ্ডলী বক্তব্য রাখেন।

আরো বক্তব্য রাখেন বিদায়ী শিক্ষক পরিষদের সম্পাদক ড.আখতারুজ্জামান তিনি আবেগ প্রকাশ করেন এবং সকল সহকর্মীদের কাছে মনের অজান্তে বা অন্য সময় কষ্ট দিয়ে থাকলে ক্ষমা চান এবং পূর্বের আয় ব্যয় বুঝিয়ে দেন।
এর মধ্যে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর অসীম কুমার বর্মণ স্যার তিনি বক্তব্যে বলেন আমরা আশা করবো পূর্বের শিক্ষক পরিষদের সম্পাদক তিনি অনেক কাজ করেছেন কিছু কিছু কাজ আরো হলে ভালো হতো তবে ভুল গুণেই মানুষ। তিনি আশা রাখেন পূর্বের শিক্ষক পরিষদের সম্পাদক থেকে নতুন নবনির্বাচিত শিক্ষক পরিষদ শিক্ষকদের জন্য ভালো কিছু করবেন,কলজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ স্যারদের পরামর্শক্রমে।

আজকের অনুষ্ঠানের নবনির্বাচিত শিক্ষক পরিষদের সম্পাদক জনাব মো: শহিদুল ইসলাম তিনি বলেন বিদায় শব্দ মানে শেষ নয় বিদায় মানে নতুনের সূচনা। আমার উপর বিশ্বাস ওআস্থা রাখুন। ইনশাআল্লাহ সবাই নীতির মধ্যে থাকলে সবসময় পাশে পাবেন সামনে ভালো কিছু করবো।

শিক্ষকদের দাবী দাওয়া যদি যুক্তিসম্মত হয় তাহলে প্রশাসনের কাছ থেকে আদায় করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। আরো বক্তব্য রাখেন অত্র কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো: শওকত আলী তিনি কিছু দিকনির্দেশনা দেন সম্পাদক এর কাজ এবং অন্য পদের কাজ কি এবং সবাইকে সমানভাবে যার যার দায়িত্ব পালনের আহবান করেন এবং নবনির্বাচিত শিক্ষক পরিষদ কে শুভেচ্ছা জানিয়ে বক্তৃব্য শেষ করেন।

আজকের অনুষ্ঠানের সভাপতি প্রফেসর বি.এম আব্দুল হান্নান ,অধ্যক্ষ তিনি সবার উদ্দেশ্য বলেন আমরা যদি সবাই একসাথে এগিয়ে আসি তাহলে আমাদের সামনে এখন যা পেয়েছি তার থেকে আরো বেশি পাওয়া সম্ভব। তিনি আরো বলেন শিক্ষক পরিষদ কেমন হবে তা নির্ভর করে ওই কলেজের প্রশাসনের উপর প্রশাসন না চাইলে শিক্ষক পরিষদের কিছু করার থাকে না।

তিনি বলেন এই কলেজ ঐতিহ্যবাহি কলেজ এই কলেজ মান রাখার দায়িত্ব আমাদের সবার। আরো দিকনির্দেশনা দেন এবং নবনির্বাচিত শিক্ষক পরিষদকে শুভকামনা জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.