নওগাঁয় লায়লা কানিজ লাকির বিরুদ্ধে মানব বন্ধন ও প্রতিবাদ

মির্জা তুষার আহমেদ, নওগাঁ প্রতিনিধি।

ছাগলকান্ডে আওলাচিত ও রায়পুরা উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজের বক্ত্যবের প্রতিবাদে বাংলদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন ( বিএমইউজে) কেন্দ্রীয় নির্দেশে নওগাঁর কেন্দ্রীয় শহীদ মিনারে মানব বন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ জুলাই) সকাল ১১টা হতে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এই মানব বন্ধ ও আলোচনা সভা হয়।

সভায় সভাপতিত্ব করেন মোঃ খোরশেদ আলম সভাপতি, মফস্বল সাংবাদিক ইউনিয়ন।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মোঃ হাবিবুর রহমান, সাধারণ-সম্পাদক মফস্বল সাংবাদিক ইউনিয়ন। এ সময় বক্তব্য রাখেন মোঃ এমদাদুল হক সুমন, মির্জা তুষার আহমেদ, মোঃ আব্দুল আজিজ, এ.বি.এম হাবিবুর রহমান, মোঃ জুয়েল হোসেন, এ কে এম ফজলে মাহমুদ চাঁদ প্রমুখ। মানববন্ধনে বক্তারা বক্তব্যে বলেন, উদ্দেশ্যমূলক বক্তব্য প্রত্যাহার করে তাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

ছাগলকাণ্ডে আলোচিত এনবিআরের কর্মকর্তা মতিউর রহমানের প্রথম স্ত্রী লায়লা কানিজ সাংবাদিকদের নিয়ে দেয়া বক্তব্য ‘উদ্দেশ্যমূলক, কুরুচিপূর্ণ বলে মনে করেছেন। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমইউজে) এক বিবৃতিতে ‘উদ্দেশ্যমূলক’ বক্তব্য প্রত্যাহার ও হীন বক্তব্যের জন্য লায়লা কানিজকে নিঃশর্তভাবে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে (বিএমইউজে)। গত রোববার এক বিবৃতিতে বিএমইউজে কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদ ও সাধারন সম্পাদক শিবলী সাদিক খাঁন এ দাবি জানান।

লায়লা কানিজ সাংবাদিকদের সম্পর্কে কুরুচিপূর্ণ ও হীন উদ্দেশ্যমূলক মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ‘বড় বড় সাংবাদিদের কিনে পকেটে রেখেছি সব থেমে যাবে’। তার এমন বক্তব্য সাংবাদিক সমাজকে মর্মাহত করেছে। এ ধরনের উদ্দেশ্যমূলক বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করে তাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। সভাপতি খোরশেদ আলম বলেন বর্তমান সরকার সাংবাদিক বান্ধব,তার আমলে সাংবাদিকদের লাঞ্ছিত কেউ করতে পারেনি।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.