জমি সংক্রান্ত জেরে মামলা ও পরিবারকে গৃহবন্দীর অভিযোগ প্রতিপক্ষ প্রভাবশালী ব্যবসায়ীর বিরুদ্ধে ।

২৯

 

মাদারীপুর প্রতিনিধি।মাদারীপুর সদরের কেন্দুয়া ইউনিয়নের উত্তর কাউয়াকুড়ি গ্রামের আফজাল হোসেন পরিবারে একাধিক মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে প্রতিবেশী বোটানিক এ্যারোমার মালিক আসাদুজ্জামান লিটনের বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ভূমি দখলের উদ্দেশ্যে আফজাল হোসেন মাতুব্বর ও তার ছেলে নাজিয়াত হোসেন সোহেল নামে নারী কেরেঙ্কারী, মারামারি সহ নানা অভিযোগ দিয়ে আসছে আসাদুজ্জামান লিটন। বিভিন্ন সময় তার বাড়িতে হামলাও চালিয়েছে সে। এই ঘটনায় ভুক্তভোগী পরিবার থানায় অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছে না। প্রভাবশালী ও টাকার মালিক হওয়ায় আইন শৃঙ্খলা বাহিনা তাদের অভিযোগ কোন তোয়াক্কা করছে না।

এ বিষয়ে আফজাল হোসেনের স্ত্রী শাহানাজ বেগম (55) অভিযোগ করে বলেন, বোটানিক এ্যারোমার মালিক আসাদুজ্জামান লিটন আমার চাচাতো ভাই। আমার চার ছেলে মেয়ে। আমাদের একর জমি জোর করে দখল করার স্বার্থে আমার ছেলে ও স্বামীকে নামে বেনামে বিভিন্ন মামলা ও অভিযোগ দিয়ে হয়রানি করছে। আমার ছেলে মেয়ে কেউ আমরা ঘরের বাইরে যেতে পারি না। আমাদের গৃহবন্দী করে রেখেছে। এর আগে আমাদের কাছ থেকে ৮ শতাংশ জমি নিয়েছে। লিটন জোর করে ক্ষমতা দেখিয়ে আমাদের ভূমি আত্মাসাৎ করার পায়তারা করতেছে। এছাড়াও বিভিন্ন সময় গালিগালাজ ও হুমকি ধামকি দিয়ে আসছে। জমি না দিলে তোদের বাড়ির থেকে উৎখাত করে দেওয়ার হুমকি দিচ্ছে। আজ লিটনের জন্য আমার স্বামী ও ছেলে পলাতক। আমি আপনার মাধ্যমে সরকারের কাছে বিচার দাবী করছি।

পুত্রবধু মৌটুসী আক্তার (26) বলেন, নির্বাচনের দিন আমার স্বামী ও শ্বশুর ভোট দিতে যাওয়ার পর আসাদুজ্জামান লিটন তাঁর ভয়ে বাড়িতে আসতে পারছে না। তারা পলাতক রয়েছে। লিটন মামা যখন তখন বাড়িঘরে হামলা চালায়। সে যতটুক জমি চাইছে, আমরা দিয়েছি। এখন জোর করে সে সব জমি চাইছে। জমি না দিলে তোদের বাড়ি থেকে উৎখাত করবো।

চাঁদপুর থেকে বাচ্চাদের নিয়ে বাবার বাড়িতে বেড়াতে আসা আফরোজা আক্তার (37) বলেন, আজ ৪ দিন যাবত আমার বাচ্চাদের নিয়ে আমরা অবরুদ্ধ। আমরা ঘর থেকে বের হতে পারছি না। আমার দুই ছেলে মেয়ে বাড়ির বাইরে যেতে পারছি না। তাদের জন্য কোন খাবার আনতে পারছি না। সরকারের কাছে আমরা এর সুষ্ঠু বিচার চাই।

বোটানিক এ্যারোমার স্বত্বাধিকারী আসাদুজ্জামান লিটন বলেন, তারা যে অভিযোগ দিয়েছে সম্পূর্ণ মিথ্যা। সে আমার চাচাতো বোন হয়। সে তার বাড়িতে থাকবে। আমি কেন তার জায়গাজমি দখল করবো। বরং আফজাল মাতুব্বর ও তাঁর ছেলে সোহেল মাতুব্বর নির্বাচনের দিন মাছ ধরার কথা বলে আমার বাড়িতে হামলা করেছে ও আমার বউকে মারধর করেছে। এ বিষয়ে থানায় মামলা হয়েছে।

নির্বাচনের দিন আপনার বাড়িতে কে হামলা করেছে? জানতে চাইলে লিটনের স্ত্রী ফেরদৌসি আক্তার বলেন, আমি ঢাকা থাকি কাউকে চিনি না, অনেক লোকজন ছিল, শুনছি ঈগলের সমর্থক।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এইচ এম সালাউদ্দিন বলেন, আমাদের কাছে এই ধরণের অভিযোগ নাই। আমরা জানি লিটন মাতুব্বরের বাড়িতে হামলা ও ভাঙ্চুর হয়েছে। সেই ঘটনায় তার ভাই বাদি হয়ে থানায় এজাহার করেছে। আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবো।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.